সাংবাদিক লাঞ্ছিতের ঘটনায় তদন্ত কমিটি গঠন

চুয়াডাঙ্গা প্রতিনিধি | ১২ আগষ্ট ২০২২, ২০:৪৭

সংগৃহীত

চুয়াডাঙ্গায় কৃষি কর্মকর্তা কর্তৃক সাংবাদিক লাঞ্ছিত ও কৃষি অফিসের অনিয়ম-দূর্ণীতির অভিযোগের প্রেক্ষিতে পাঁচ সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে জেলা প্রশাসন। অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) সাজিয়া আফরিনকে আহ্বায়ক করে এ কমিটি গঠন করা হয়েছে।

কমিটি আগামী ১৪ আগস্ট দামুড়হুদা উপজেলা ভূমি অফিসে সরেজমিন তদন্ত অনুষ্ঠিত হবে। তদন্ত কমিটির আহ্বায়ক সাজিয়া আফরিন বৃহস্পতিবার এ সংক্রান্ত একটি পত্র সংশ্লিষ্ঠদের কাছে পাঠিয়েছে।

অতিরিক্ত জেলা প্রশাসক সাজিয়া আফরিন তদন্ত কমিটি গঠনের বিষয়ে সত্যতা স্বীকার করেছেন। তদন্ত কমিটির সদস্যরা হলেন, অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মো. আবু তারেক, কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের জেলা প্রশিক্ষণ কর্মকর্তা মোহাম্মদ আলী জিন্নাহ্, জেলা তথ্য অফিসার মো. আমিনুল ইসলাম ও দামুড়হুদা উপজেলার সহকারি কমিশনার (ভূমি) সুদীপ্ত কুমার সিংহ। এ কমিটি ৭ কর্মদিবসের মধ্যে তদন্ত শেষ করে চুয়াডাঙ্গা জেলা প্রশাসক বরাবর প্রতিবেদন দাখিল করবে।

প্রসঙ্গত, গত ২৪ জুলাই ঢাকা থেকে প্রকাশিত ‘দৈনিক সকালের সময়’ পত্রিকার জেলা প্রতিনিধি শামীম রেজা দামুড়হুদা উপজেলা কৃষি কর্মকর্তার কার্যালয়ে প্রণোদনার পেঁয়াজ বীজ বিতরণের তথ্য নিতে যান। এসময় কৃষি কর্মকর্তা মো. মনিরুজ্জামান সাংবাদিক শামীম রেজাকে আটকে রেখে লাঠিপেটা করার হুমকি দেন। এ ঘটনায় ওই দিনই শামীম রেজা দামুড়হুদা থানায় একটি সাধারণ ডায়েরি করেন। এরপর থেকেই স্থানীয় সাংবাদিকরা বিভিন্ন আন্দোলন করে আসছে।

এ ঘটনার জেরে গত ৮ আগস্ট চুয়াডাঙ্গা জেলা প্রশাসন একটি তদন্ত কমিটি গঠন করে।


আপনার মূল্যবান মতামত দিন: