রক্তদাতাদের সম্মাননা জানাল কোয়ান্টাম ফাউন্ডেশন 

শফিকুল ইসলাম | ১০ আগষ্ট ২০২২, ১৯:১৮

সংগৃহীত

স্বেচ্ছা রক্তদান কার্যক্রম কোয়ান্টাম ফাউন্ডেশন তিন শতাধিক স্বেচ্ছা রক্তদাতাকে সম্মাননা জানিয়েছে।

মঙ্গলবার( ৯ আগষ্ট) সন্ধ্যায় রাজধানীর কাকরাইলের আইডিইবি ভবনের মিলনায়তনে জাতীয় শোক দিবস স্মরনে আয়োজিত অনুষ্ঠানে তিন শতাধিক স্বেচ্ছা রক্তদাতাদের সনদপত্র, আইডি কার্ড ও সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়। 

অনুষ্ঠানে কোয়ান্টাম ফাউন্ডেশনের প্রধান সমন্বয়ক মাদাম নাহার আল বোখারীর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তফা জব্বার।

অনুষ্ঠানে কোয়ান্টাম ফাউন্ডেশনের মোটিভেশন পরিচালক এম রেজাউল হাসান স্বাগত বক্তব্যে বলেন , ১৯৯৬ সালে কোয়ান্টাম ফাউন্ডেশন যাত্রা শুরু করে তবে ২০০০ সালের ১৪ এপ্রিল নিজস্ব ল্যাব তৈরির মাধ্যমে গতিশীল হয়েছে কার্যক্রম। গত দুই দশকে ১৪ লক্ষাধিক ব্যাগ রক্ত দান করেছে সংগঠনটি। 

অনুষ্ঠানে ৫০ বার রক্তদাতা সালেহ আহমেদ বলেন, মানুষের জন্য আমি রক্ত দিয়ে যাচ্ছি, মহান রব্বুল আলামীন রক্ত দানের সুযোগ দিয়েছে এজন্য আমি গর্বিত।

থ্যালাসেমিয়া রোগী সাবেকা রহমান আশপিয়া বলেন, ছোট্ট বেলায় রক্তের জন্য দেয়ালে দেয়ালে রক্তের জন্য বিজ্ঞাপন দিতে হত যা কোয়ান্টাম ফাউন্ডেশন এর খোঁজ পাওয়ার পরে আর প্রয়োজন হয় নি। আমি তাদের প্রতি কৃতজ্ঞ।

এসময় প্রধান অতিথির বক্তব্যে ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তফা জব্বার বলেন, বাংলাদেশ এখন আর তলা বিহীন ঝুড়ি নয়। পায়ের নিচের মাটি বেশ শক্ত। শ্রীলঙ্কা হওয়ার কোন সুযোগ নেই। সারা পৃথিবীর সঙ্গে আমরা কষ্ট ভোগ করছি, একা নই।  

এসময় তিনি আরও বলেন, আমাদের উচিৎ থ্যালাসেমিয়া রোগের বাহক না হয়ে এবিষয়ে সচেতন হওয়া এবং স্বেচ্ছায় রক্ত পাওয়া যায় সেটা এক সময়ে ধারণা ছিল না। কোয়ান্টাম ফাউন্ডেশনের মত সংগঠন গুলো সেই ধারণা পাল্টে দিয়েছে। যা গৌরবের ও কৃতিত্বের।  

অনুষ্ঠানের সভাপতি তার বক্তব্যে, নিয়মিত রক্তদাতাদের আন্তরিক কৃতজ্ঞতা জানিয়ে স্বেচ্ছায় রক্তদানের মাধ্যমে দেশের রক্তের চাহিদার ঘাটতি মেটানোর আশাবাদ ব্যক্ত করেন।


আপনার মূল্যবান মতামত দিন: