অধিক মুনাফার আশায় মজুদ: জ্বালানি তেল জব্দ

রবিউল আউয়াল রবি, ময়মনসিংহ | ৯ আগষ্ট ২০২২, ০৪:০০

সংগৃহীত

ময়মনসিংহের ফুলবাড়িয়ায় ১২ হাজার লিটার ডিজেল ও তিন হাজার লিটার পেট্রল জব্দ করেছেন ভ্রাম্যমাণ আদালত। এই ঘটনায় তিন ব্যবসায়ীকে ১৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এছাড়া জ্বালানি তেল গুলো বাজেয়াপ্ত করে নিলামে বিক্রির সিদ্ধান্ত নেয়া হয়েছে।

রবিবার (৭ আগস্ট) বিকেলে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও ফুলবাড়িয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ নাহিদুল করিম উপজেলার কেশরগঞ্জ বাজারে অভিযান চালিয়ে এই জ্বালানি তেল জব্দ করে।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা গেছে, উপজেলার কেশরগঞ্জ বাজারে অধিক লাভের আশায় অসাধু ব্যবসায়ীরা জ্বালানি তেল মজুত করেছেন বলে খবর আসে। এ তথ্যের ভিত্তিতে তিন ব্যবসা প্রতিষ্ঠানে অভিযান চালিয়ে ১২ হাজার লিটার ডিজেল ও তিন হাজার লিটার পেট্রল জব্দ করা হয়।

এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ নাহিদুল করিম বলেন, গোপন তথ্যের ভিত্তিতে অভিযান চালিয়ে তিন দোকান থেকে ১৫ হাজার লিটার জ্বালানি তেল জব্দ করা হয়েছে। এ ঘটনায় পেট্রোলিয়াম আইন ২০১৬ এর ৪, ৮ ধারা ভঙ্গের জন্য তিন ব্যবসায়ীকে জরিমানা করা হয়েছে। জব্দ জ্বালানি তেল নিলামে বিক্রির সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে। পেট্রোলিয়াম জাতীয় পদার্থ রাখার কোন লাইসেন্স তাদের ছিল না।



আপনার মূল্যবান মতামত দিন: