সালথায় দোকানঘর উচ্ছেদ, রাস্তা পুনরুদ্ধার

ফরিদপুর ব্যুরো | ৮ আগষ্ট ২০২২, ০৬:০১

সংগৃহীত

ফরিদপুর জেলার সালথা উপজেলায় সরকারি রাস্তা পুনঃউদ্ধার করেছেন ভ্রাম্যমাণ আদালত

শনিবার (৬ আগস্ট) বিকেলে সালথা বাজারের হাইস্কুল রোডে এলাকায় এ অভিযান পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোছা. তাছলিমা আকতার।

জানা যায়, সালথা বাজারের সরকারি রাস্তা দখল করে দোকানঘর নির্মাণ করে ভাওয়াল গ্রামের জাফর মুন্সি দীর্ঘদিন ধরে ব্যবসা পরিচালনা করে আসছিলেন। প্রায় ২০ বছর ধরে সরকারি রাস্তা দখল করে দোকানঘর নির্মাণের কারণে এলাকার জনগনের চলাফেরা খুবই কষ্টকর হয়ে পড়ে। 

ইতি পূর্বে সালথার তৎকালীন সালথা উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ হাসিব সরকার দোকানঘর গুলো বন্ধ করে দিয়েছিলেন। দীর্ঘদিন বন্ধ থাকার পর জাফর মুন্সি আবারো নিজের মতো করে দোকান খুলে ভাড়া দেয়। পরবর্তী প্রশাসন অবৈধ স্থাপনা উচ্ছেদের উদ্যোগ নেয়।  

এ বিষয়ে জাফর মুন্সি বলেন, ‘এটা আমার ক্রয়কৃত সম্পত্তি। তবে কিছু সরকারি সম্পত্তিও রয়েছে। আমার দলিল ও পিট দলিল রয়েছে। আমি সালথার সাবেক নির্বাহী কর্মকর্তার অনুমতি নিয়েই পুনরায় দোকান খুলেছিলাম।’  

এ ব্যাপারে সালথা উপজেলা নির্বাহী কর্মকর্তা মোছা. তাছলিমা আকতার জানান, সার্ভেয়ার দিয়ে জমির মানচিত্র পরিমাপ করে দেখা যায় সরকারি রাস্তার ওপর দোকানঘর নির্মাণ করা হয়। ফলে বাজার দিয়ে চলাচল করতে মানুষের খুব কষ্ট হয়। এলাকাবাসীর অভিযোগের পরিপ্রেক্ষিতে প্রশাসন ওই অবৈধ স্থাপনা উচ্ছেদ করে। পর্যায়ক্রমে বেদখল হওয়া সব সরকারি জমি উদ্ধার করা হবে।


আপনার মূল্যবান মতামত দিন: