বিচারের দাবিতে মহাসড়কে লাশ রেখে বিক্ষোভ

মোশতাক আহমেদ শাওন | ২৯ জুলাই ২০২২, ০৫:৪৪

সংগৃহীত

নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে পূর্ব বিরোধের জের ধরে প্রতিপক্ষ রাসেল ও তার সহযোগীদের ছুরিকাঘাতে মো. ইমন (২৩) নামের এক যুবক নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছে শাহরিয়ার জয় (২২) নামে অপর এক যুবক। তাদেরকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

বুধবার রাত সাড়ে ১০টার দিকে উপজেলার বাগমারা এলাকায় এই ঘটনা ঘটে। রাত সাড়ে ১২টার দিকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ইমনের মৃত্যু হয়। নিহত মো. ইমন আদর্শনগর এলাকার মো. শাহ্ আলমের ছেলে। সে একটি কম্পিউটারের দোকানে কাজ করতো। আহতদের মধ্যে শাহরিয়ার জয় তেজগাঁও পলিটেকনিকের ছাত্র। সে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

এদিকে ইমন হত্যার প্রতিবাদে ঢাকা চট্রগ্রাম মহাসড়কে লাশ রেখে বিক্ষোভ করেছেন নিহতের স্বজনসহ স্থানীয়রা। বৃহস্পতিবার (২৮ জুলাই) বিকাল সাড়ে চারটা থেকে ঘন্টাব্যাপি বিক্ষোভ করেন তারা। স্বজনরা দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করে স্লোগান দেয়।
খবর পেয়ে বিকাল সাড়ে পাঁচটার দিকে সিদ্ধিরগঞ্জ থানার অফিসার ইনচার্জ মশিউর রহমান ঘটনাস্থলে গিয়ে বিক্ষোকারীদের বুঝিয়ে রাস্তা থেকে সরিয়ে দেয়। এ সময় মহাসড়কে দীর্ঘ যান জটের সৃষ্ট হয়।

ঘটনাস্থলে যাওয়া সিদ্ধিরগঞ্জ থানার উপ-পরিদর্শক (এসআই) আব্দুল ওহাব বলেন, ইমন ও হামলাকারী রাসেল দু’জন বন্ধু ছিলেন। রাসেল দিন দিন বিভিন্ন অপকর্মে জড়িয়ে পড়ায় ইমন তাকে এড়িয়ে চলতেন। তাই রাসেল ও তার সহযোগী ৮/১০ জন সদস্য নিয়ে বুধবার সকালে ইমনকে তুলে নিয়ে মারধর করে।

পরবর্তীতে আবার বৃহস্পতিবার রাত সাড়ে ১০টার দিকে রাসেলের লোকজন ইমন, শাহরিয়ার ও রনির ওপর দেশীয় অস্ত্র নিয়ে হামলা চালায়। এতে ইমন, শাহরিয়ারসহ বেশ কয়েকজন আহত হয়। ইমন ও শাহরিয়ারকে তাদের উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক ইমনকে মৃত বলে ঘোষণা করেন।

নিহত ইমনের বাবা শাহ্ আলম বলেন, তার ছেলে ইমন ও শাহরিয়ারকে রাসেল ও রাজু ওরা কুপিয়ে হত্যা করেছে। তিনি তার ছেলে হত্যাকারীদের দৃস্টান্তমূলক শাস্তির দাবি জানান।

আহত শাহরিয়ারের বোন ফারজানা আক্তার জানান, রাসেল ও রাজু এলাকায় মাদক ব্যবসাসহ নানা অপকর্ম করতো। এসব অপকর্মে বাধা দেওয়ায় তার ভাই শাহরিয়ার ও ইমনের ওপর হামলা চালায় এবং ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে আহত করে। রাতে ইমনের মৃত্যু হয়েছে। তার ভাই শাহরিয়ার আশঙ্কাজনক অবস্থায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি আছে।

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের পুলিশ ফাঁড়ির পরিদর্শক মো. বাচ্চু মিয়া বলেন, চিকিৎসাধীন অবস্থায় ইমনের মৃত্যু হয়েছে। তার লাশ ময়না তদন্ত শেষে স্বজনদের কাছে হস্তান্তর করা হবে। বিষয়টি সিদ্ধিরগঞ্জ থানা পুলিশকে জানানো হয়েছে।

এ ব্যাপারে সিদ্ধিরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মশিউর রহমান বলেন, ভিকটিম ইমন ও রাজু’র উভয় দলকে ছিনতাই ও অপহরণের মামলায় র‌্যাব-১১ গ্রেপ্তার করেছিল। তাদের একে অপরকে ধরানোর পেছনে ওই দুই গ্রুপের হাত থাকতে পারে এই নিয়ে তাদের মধ্যে দ্বন্দ্ব তৈরী হয়।

এই দ্বন্দ্বের জের ধরে বুধবার রাতে তাদের মধ্যে মারামারির এক পর্যায়ে ইমন ও শাহরিয়ারকে ছুরিকাঘাত করে রাজুসহ অন্যরা। ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে ইমনের মৃত্যু হয়। তিনি বলেন, এই ঘটনায় অভিযুক্ত রাজুকে গ্রেপ্তার করা হয়েছে। মামলা দায়েরের প্রস্তুতি চলছে।


আপনার মূল্যবান মতামত দিন: