বেগমগঞ্জে অস্ত্রসহ ৪ সন্ত্রাসী আটক

ইসমাইল হোসাইন রায়হান | ২৮ জুলাই ২০২২, ০৫:৫৩

সংগৃহীত

বেগমগঞ্জ থানাধীন মিরওয়ারিশপুর ও নরোত্তমপুর এলাকা হইতে ০৫টি আগ্নেয়াস্ত্র, ০৬টি কিরিজসহ চারজন সস্ত্রাসী গ্রেফতার হয়েছে।

গ্রেফতারকৃতরা হলেন, সস্ত্রাসী ১। মোশারফ হোসেন সাগর (২২), ২। আল-আমিন হোসেন প্রঃ আকাশ প্রঃ মেন্ডেলা(১৯), ৩। আরাফাত প্রঃ রাফি(২০), এবং ৪। মোঃ ফয়েজ(২৪)।

গত ২৫/০৭/২০২২ইং তারিখে বেগমগঞ্জ থানায় সংবাদ আসে যে, ১০নং নরোত্তমপুর ইউপিস্থ খেজুর তলা নামক এলাকায় ব্যাপক সংঘর্ষ হয়। সংবাদ পেয়ে পুলিশ ঘট্নাস্থলে গেলে উভয় পক্ষ পালিয়ে যায়। বেগমগঞ্জ থানা পুলিশ ঘটনা স্থলে উপস্থিত হয়ে জানতে পারে যে, এলাকার আদিপত্য বিস্তার নিয়ে দীর্ঘদিন যাবৎ মিরওয়ারিশপুর ও নরোত্তমপুর ইউনিয়নের দুইটি সস্ত্রাসী গ্রুপের (মিরওয়ারিশপুর ইউনিয়নের সাইফুল ইসলাম নিরব এবং নরোত্তমপুর ইউনিয়নের সুমন ও রবিন বাহিনী) মধ্যে উত্তেজনা বিরাজ করছিল। বিরাজমান উত্তেজনাকে নিরসনের লক্ষ্যে থানা পুলিশ এলাকায় পুলিশি টহল জোরদার করে।

একপর্যায়ে ঘটনার আশপাশ এলাকা থেকে প্রাপ্ত সিসি ক্যামেরার ফুটেজ থেকে ঘটনার আংশিক চিত্র পাওয়া যায়। গোপন তথ্যের ভিত্তিতে জানা যায় যে, গত ২৫/০৭/২০২২ইং তারিখের ঘটনার প্রতিশোধ নিতে উভয় গ্রুপ আগ্নেয়াস্ত্রসহ পুনরায় সংঘটিত হচ্ছে। সিসি টিভির ফুটেজ ও গোপন তথ্য পেয়ে গত ২৬/০৭/২০২২ইং রাত আনুমানিক ১০.৩০ ঘটিকার দিকে মিরওয়ারিশপুরে সালামের দোকান এলাকায় বেগমগঞ্জ থানার একটি চৌকষ পুলিশদল, পুলিশ সুপার নোয়াখালী, মহোদয়ের সার্বিক দিক নির্দেশনায়, অতিরিক্ত পুলিশ সুপার বেগমগঞ্জ সার্কেল এর তত্বাবধানে, অফিসার ইনচার্জ বেগমগঞ্জ থানার নেতৃত্বে অভিযান পরিচালনা করে আসামী, ১। মোশারফ হোসেন সাগর(২২) কে গ্রেফতার করে এবং তার হেফাজত হতে ০১টি একনলা ব্ন্দুক এবং ০৬টি কিরিজ উদ্ধার করা হয়।

জিজ্ঞসাবাদে মোশারফ হোসেন সাগর জানায় তার সাথে ঘনিষ্ট সহযোগী হিসাবে আল-আমিন হোসেন প্রঃ আকাশ প্রঃ মেন্ডেলা(১৯), আরাফাত প্রঃ রাফি(২০), মোঃ ফয়েজ(২৪) সহ আরো কয়েকজন ছিল যারা পুলিশি অভিযানের কিছুক্ষন আগে অন্যত্র চলে যায়।

সাগরকে ব্যাপক জিজ্ঞাসাবাদের একপর্যায়ে সে জানায় আরো কয়েকটা আগ্নেয়াস্ত্র অন্যত্র রাখা আছে। সে তথ্য অনুযায়ী সাগরকে নিয়ে অভিযান পরিচালনা করে খেজুর তলা শরীফের জেনারেটর দোকান পূর্ব পার্শ্ব থেকে তার দেখানোমতে আরো ০৪টি আগ্নেয়াস্ত্র উদ্ধার করা হয়।

উল্লেখিত বিষয়ে বেগমগঞ্জ থানা পুলিশ ও জেলা গোয়েন্দা পুলিশের একাধিক টিম পলাতকদের গ্রেফতারের জন্য বিভিন্ন এলাকায় অভিযান পরিচালনা করতে থাকে। এরই ধারাবাহিকতায় আজ (২৭/০৭/২০২২ইং) ভোর রাতে ২। আল-আমিন হোসেন প্রঃ আকাশ প্রঃ মেন্ডেলা(১৯), ৩। আরাফাত প্রঃ রাফি(২০), ৪। মোঃ ফয়েজ(২৪)-দেরকে গ্রেফতার করা হয়।

এছাড়াও উভয় বাহিনীর প্রধান ও অন্যান্য সহযোগীদের গ্রেফতার করা সহ উদ্ধারকৃত অস্ত্র সংক্রান্তে মামলা রুজুর বিষয়টি প্রক্রিয়াধীন ।


আপনার মূল্যবান মতামত দিন: