রাঙ্গাবালীতে সাংবাদিকদের সাথে মৎস বিভাগের মতবিনিময় সভা 

রাঙ্গাবালী (পটুয়াখালী) প্রতিনিধি | ২৪ জুলাই ২০২২, ০৫:১৪

সংগৃহীত

নিরাপদ মাছে ভরবো দেশ, বঙ্গবন্ধুর বাংলাদেশ’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে জাতীয় মৎস্য সপ্তাহ-২০২২ উপলক্ষ্যে পটুয়াখালীর রাঙ্গাবালী উপজেলায় সাংবাদিকদের সাথে মতবিনিময় সভা করেছে মৎস্য বিভাগ। শনিবার দুপুরে উপজেলা মৎস্য কর্মকর্তার কার্যালয়ে এ মতবিনিময় সভাটি অনুষ্ঠিত হয়। 

এ সময় উপস্থিত ছিলেন- যুগান্তরের স্টাফ রিপোর্টার, একাত্তর টিভির সংবাদদাতা ও রাঙ্গাবালী প্রেস ক্লাবের সভাপতি কামরুল হাসান, সাধারণ সম্পাদক ও কালের কণ্ঠের প্রতিনিধি এম সোহেল, আনন্দ টিভি প্রতিনিধি আল-আমিন হিরণ, মানবজমিন প্রতিনিধি মাহামুদ হাসান রাজিব প্রমুখ। 

মতবিনিময় সভায় কর্মকর্তারা বলেন, মৎস্যখাত বর্তমান সরকারের অগ্রাধিকারভুক্ত খাত। পরিবেশ বান্ধব ও উন্নত প্রযুক্তি নির্ভর কার্যক্রম গ্রহণের ফলে আজ দেশ মৎস্য উৎপাদনে স্বয়ংসম্পূর্ণ। জাতীসংঘের বিগত ১০ বছরের তথ্যানুযায়ী মৎস্য উৎপাদনে বাংলাদেশ বিশ্বের দ্বিতীয় এবং ইলিশ উৎপাদনে প্রথম। ২০২০-২১ অর্থবছরে মাছ উৎপাদনে লক্ষ্যমাত্রা ছিল ৪৫.৫২ লক্ষ মেট্রিক টন। অথচ লক্ষ্য ভেদ করে সেখানে ৪৬.২১ লক্ষ মেট্রিক টন মাছ উৎপাদন হয়েছে। আজ ২৩ জুলাই হতে ২৯ জুলাই পর্যন্ত জাতীয় মৎস্য সপ্তাহের সকল কর্মসূচি পালন করা হবে।


আপনার মূল্যবান মতামত দিন: