সিলেটের জৈন্তাপুরে শেখ হাসিনার নতুন ঘরে ভূমিহীন ও গৃহহীন ১৬ টি পরিবার 

মোঃ সাজ উদ্দিন সাজু, সিলেট  | ২৪ জুলাই ২০২২, ০৩:৫১

সংগৃহীত

সিলেট জেলার জৈন্তাপুর উপজেলায় বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার উপহার দেওয়া নতুন ঘরে ভূমিহীন ও গৃহহীন ১৬ টি পরিবার।

উপজেলায় আশ্রয়ণ প্রকল্প-০২ আওতাধীন ৩য় পর্যায়ের ২য় ধাপে সারাদেশের ন্যায় ভূমিহীন ও গৃহহীন ১৬ টি পরিবারকে জমিসহ ঘর হস্তান্তর ও দলিল প্রদান করা হয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতিশ্রুতি অনুযায়ী বন্দোবস্তকৃত খাস জমির কবুলিয়তসহ সরকারি খরচে নির্মিত সেমি পাকা ঘর পেয়ে দীর্ঘদিনের স্বপ্নপূরণ হওয়ায় খুশি উপকারভোগীরা। 

২১ জুলাই বৃহস্পতিবার সকাল ১০ টায় গণভবন থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে সারা বাংলাদেশে ২৬ হাজার ২২৯ টি ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও ঘর হস্তান্তর উদ্বোধন করেন। জৈন্তাপুর উপজেলা মিলনায়তনে প্রধানমন্ত্রীর দেওয়া উপহার জমি ও ঘর হস্তান্তর উদ্বোধন অনুষ্ঠানে জৈন্তাপুর উপজেলা নির্বাহী অফিসার আল-বশিরুল ইসলাম'র সভাপতিত্বে এবং উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ সালাউদ্দিনের পরিচালনায় আশ্রয়ণ-০২ আওতাধীন ৩য় পর্যায়ের ২য় ধাপে বরাদ্দকৃত ভূমিহীন ও গৃহহীন ১৬ টি পরিবারকে জমির কাগজপত্র ও ঘরের চাবি হস্তান্তর করা হয়। 

এসময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জৈন্তাপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান কামাল আহমদ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জৈন্তাপুর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) রিপামনি দেবী, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক হানিফ মোহাম্মদ, বীর মুক্তিযোদ্ধা আব্দুর রশিদ সহ অন্যান্য সরকারি কর্মকর্তা ও উপকারভোগীগণ। 

জৈন্তাপুর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) আল-বশিরুল ইসলাম বলেন, ভূমিহীন ও গৃহহীন প্রকল্পের আওতায় জৈন্তাপুর উপজেলায় এ পর্যন্ত মোট ৪১৭ টি ভূমিহীন ও গৃহহীন পরিবারকে প্রধানমন্ত্রীর উপহারের ঘর হস্তান্তর করা হয়েছে। জৈন্তাপুর উপজেলাকে ভূমিহীন ও গৃহহীন মুক্ত উপজেলা ঘোষণা করার জন্য আশ্রয়ণ প্রকল্পের কার্যক্রম সর্বোচ্চ চেষ্টায় চালিয়ে যাচ্ছি।



আপনার মূল্যবান মতামত দিন: