কলাপাড়ায় কোস্টগার্ড নৌ-বাহিনীর পৃথক অভিযানে ট্রলার জালসহ ৩৬ জেলে আটক

মোঃ আল-আমিন, কলাপাড়া উপজেলা প্রতিনিধি | ২১ জুলাই ২০২২, ১৮:৩৬

সংগৃহীত

কলাপাড়ায় কোস্টগার্ডের অভিযানে ট্রলার, জালসহ ২০ জেলে আটক করা হয়। অপরদিকে নৌ-বাহিনীর অভিযানে ১৬ ভারতীয় জেলে আটক হয়েছে।

পটুয়াখালীর কুয়াকাটায় কোস্টগার্ডের অভিযানে একটি ট্রলার ১০ লক্ষ মিটার জাল সহ ২০ জেলেকে আটক করা হয়।

২০মে থেকে ২৩জুলাই পর্যন্ত সামুদ্রিক মাছের প্রজননকাল এসময় সামুদ্রিক আহরনের উপর ৬৫ দিনের নিষেধাজ্ঞা আরোপ করেছে মৎস্য অধিদপ্তর।

নিষেধাজ্ঞা উপেক্ষা করে সমূদ্রে মাছ আহরনের অপরাধে বুধবার ২০ জুলাই নিজামপুর কোস্টগার্ড ও মৎস্য বিভাগের যৌথ অভিযানে খাজুরা সংলগ্ন ৩ নদীর মোহনা থেকে তাদের আটক করা হয়।

পরবর্তীতে উপজেলা মৎস্য কর্মকর্তার অপু সাহা ভ্রাম্যমান আদালতের মাধ্যমে এফবি ইসরাত জাহান ট্রলারের মাঝিকে ১০ হাজার টাকা জরিমানা করে মুচলেকা দিয়ে আটককৃত জেলে সহ ট্রলার ছেড়ে দেওয়া হয়।

বাংলাদেশ কোস্টগার্ড দক্ষিণ জোনের মিডিয়া কর্মকর্তা লেঃ কে এম শাফিউল কিঞ্জল জানান, বাংলাদেশ কোস্টগার্ডের এখতিয়ারভুক্ত এলাকা সমূহে আইন শৃঙ্খলা, জননিরাপত্তা, জলদস্যুতা, বন-দস্যুতা ও ডাকাতি দমন ও মাদক দ্রব্য নিয়ন্ত্রণের পাশাপাশি মৎস্য সম্পদ রক্ষায় কোস্ট গার্ডের এরুপ তৎপর অভিযান অব্যাহত থাকবে।

এদিকে অপর এক অভিযানে বুধবার বিকেলে কলাপাড়ার পায়রা সমুদ্র বন্দরের রাবনাবাদ চ্যানেলের ফেয়ারওয়ে বয়া থেকে ৩৫ কিলোমিটার দক্ষিণ বঙ্গোপসাগর থেকে 'এফ বি মা ত্রিপুরা' মাছ ধরা ট্রলারসহ ১৬ ভারতীয় জেলেকে আটক করেছেন নৌ-বাহিনীর সদস্যরা।

পরে নৌ-পুলিশের কাছে হস্তান্তর করেছে নৌবাহিনীর সদস্যরা। এ ঘটনায় কলাপাড়া থানায় একটি অভিযোগ দিয়েছে নৌ-বাহিনী।

কলাপাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি মোঃ জসিম বলেন ভারতীয় জেলেদের পায়রাবন্দর নৌ পুলিশ আমাদের কাছে হস্তান্তর করেছেন তাদের বিরুদ্ধে মৎস্য আইনে মামলার প্রস্তুতি চলছে।



আপনার মূল্যবান মতামত দিন: