বান্দরবানে ম্রো জনগোষ্ঠীর মতবিনিময় সভা

বান্দরবান প্রতিনিধি | ১২ জুলাই ২০২২, ০১:৪১

সংগৃহীত

আলীকদমের সেনাবাহিনীর ও ম্রো জনগোষ্ঠীর মাঝে সম্মেলন ও মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। 

১১জুলাই সোমবার সকালে আলীকদম সরকারি উচ্চ বিদ্যালয় মাঠ প্রাঙ্গনে আলীকদম সেনা জোনের আয়োজনে মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আলীকদম সেনা জোনের জোন কমান্ডার লে. কর্নেল মনজুরুল হাসান, পিএসসি।

বক্তব্যে প্রধান অতিথি কমান্ডার লে. কর্নেল মনজুরুল হাসান বলেন, ম্রো সম্প্রদায় সেনাবাহিনীদের সাথে একসাথে থেকে পাহাড়ে সন্ত্রাসীদের নির্মূলে নানাভাবে ভূমিকা রেখেছে। আজ সেনাবাহিনী ম্রো জনগোষ্টি ও তাদের ছেলেমেয়েদের লেখাপড়া সুযোগ তৈরি করে দিয়েছে। ম্রো সম্প্রদায়ের জন্য আলাদা হোষ্টেল তৈরি করা হয়েছে। এছাড়াও চিকিৎসেবা এবং ম্রো জনগোষ্টির জীবনমান উন্নয়নে কর্মসংস্থান সৃষ্টি করছে। ইতোমধ্যে কিছু বিপথগামী ম্রো সশস্ত্র লোকদের স্বাভাবিক জীবনে ফিরিয়ে এনে তাদের কর্মসংস্থান তৈরি করে নিরাপদ জীবন দিয়েছে।

অনুষ্ঠানে লে.কর্ণেল সাব্বির হাসান, জোন কমান্ডার, ৩১ বীর, আলীকদম। আলীকদম উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ আবুল কালাম। লামা উপজেলা পরিষদ চেয়ারম্যান মুস্তাফা কামাল, লামা পৌর মেয়র জহির উদ্দিনসহ আলীকদম ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান সেনাকর্মকর্তা ও ছাত্রছাত্রীসহ সর্বসাধারণ উপস্থিত ছিলেন।

মতবিনিময় শেষে ম্রো জনগোষ্টির মাঝে ফ্রী মেড়িকেল সেবা প্রদান করা হয়। এছাড়াও ম্রো ছাত্র-ছাত্রীদের স্কুল ব্যাগ ও শিক্ষা সমগ্রী বিতরণ করা হয়।



আপনার মূল্যবান মতামত দিন: