তাড়াইলে ২৬ মণ ওজনের রাজা বাবু, দাম ৮ লাখ টাকা

তাড়াইল (কিশোরগঞ্জ) প্রতিনিধি | ৪ জুলাই ২০২২ ০০:৪৮

সংগৃহীত সংগৃহীত

আসন্ন পবিত্র ঈদুল আজহাকে সামনে রেখে কোরবানির জন্য কিশোরগঞ্জের তাড়াইলে প্রায় ২৬ মণ ওজনের ‘ রাজা বাবুর’ নামের একটি ষাঁড় সাড়া ফেলেছে উপজেলার উৎসুক জনগণের মাঝে।

জানা গেছে, উপজেলার তাড়াইল-সাচাইল সদর ইউনিয়নের পূর্ব সাচাইল তালাবপাড়া গ্রামের কৃষক জালাল উদ্দিনের ঘোয়ালের গাভীর একটি ফ্রিজিয়ান জাতের ছোট ষাঁড় বাছুর লালন পালন করে আসছেন তিন বছর যাবৎ।কোরবানির ঈদ সামনে রেখে কদর বেড়েছে রাজা বাবুর । এরই মধ্যে রাজা বাবুকে দেখতে কৃষক জালাল উদ্দিনের বাড়িতে আশপাশের এলাকা থেকে ভিড় করছেন উৎসুক জনতা।

৩ বছর লালন পালন করার পর তাড়াইলের রাজা বাবুর বর্তমানে ওজন দাঁড়িয়েছে ১ হাজার ৪০ কেজি। কৃষক জালাল উদ্দিন আশা করছেন আগামী ঈদুল আজহা পর্যন্ত লালন পালন করলে তার ওজন আরো বাড়বে ।

কৃষক জালাল উদ্দিন নিজ ঘোয়ালের ষাঁড় বাছুরটি দেশি পদ্ধতিতে মোটাতাজা করার প্রক্রিয়া শুরু করেন।গত উপজেলা প্রাণিসম্পদ মেলায় ওই ষাঁড় গরুটি প্রথম পুরস্কার লাভ করে।যেহুতু প্রাণিসম্পদ মেলায় প্রথম পুরস্কার পেয়েছিল তাই এই গরুটির নাম রেখেছে তাড়াইলের রাজা বাবু। রাজা বাবুর খাদ্য তালিকায় রয়েছে,শুকনো খড়, গমের ভুসি, খেসারির ভুসি, ভুট্টা ভাঙা, কলা ও নিজস্ব জমির কাঁচা ঘাস।

কৃষক জালাল উদ্দিন বলেন,তাড়াইলের রাজা বাবুর দাম হাঁকছি ৮ লাখ টাকা তবে আলাপ আলোচনা করে কম বেশি হলেও বিক্রয় করে দেবো।এরেই মধ্যে বাড়িতে এসে কয়েক জন ক্রেতা রাজা বাবুকে দেখে তাঁরা দাম বলেছেন ৬ লাখ টাকা।তবে আমার ধারণা রাজা বাবুকে আরো বেশি দামে বিক্রয় করতে পারবো।

আগ্রহী ক্রেতাদেরকে যোগাযোগ করার জন্য তিনি আহবান জানান।



আপনার মূল্যবান মতামত দিন: