ডেমরায় ৭০ নং ওয়ার্ডে টিসিবির পরিবার কার্ড বিতরণ

সালে আহমেদ,ডেমরা | ৩০ জুন ২০২২, ১৭:৩১

সংগৃহীত

সারা দেশে ১ কোটি দরিদ্র পরিবারে স্বল্পমূল্যে খাদ্যপণ্য বিক্রিতে টিসিবি পণ্য বিতরণ কার্ড দেওয়া শুরু হয়েছে। সারাদেশে পণ্যমূল্য সহনীয় রাখতে সরকার এ উদ্যোগ নিয়েছে। 

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার এর ট্রেডিং কর্পোরেশন অব বাংলাদেশ (টিসিবি) কর্তৃক ভর্তূকি মূল্যে নিত্যপণ্য বিক্রয়ের লক্ষ্যে ডিএসসিসির ৭০ নং ওয়ার্ডের আমুলিয়া ব্রিটিশ ইন্টারন্যাশনাল স্কুলে ২৯ জুন(বুধবার) বিকালে টিসিবির পরিবার কার্ড বিতরন " করা হয়।

এসময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন,ডিএসসিসির ৭০ নং ওয়ার্ডের কাউন্সিলর হাজী আতিকুর রহমান আতিক।

ঢাকা দক্ষিণ সিটির অঞ্চল-৬ এর সার্বিক তত্বাবধানে এসময় অারো ও উপস্থিত ছিলেন,সাবেক ডেমরা ইউনিয়নের ৮ নং ওয়ার্ডের সাধারণ সম্পাদক ও ৭০ নং ওয়ার্ডের আওয়ামী লীগ নেতা হাবিবুর রহমান হাবু,আমুলিয়া ব্রিটিশ ইন্টারন্যাশনাল স্কুলের অধ্যক্ষ জাহিদ হাসান,দেইল্লা ইউনিটের সভাপতি আমিনুল ইসলাম ও সাধারণ সম্পাদক মোঃ জাহাঙ্গীর প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্য কাউন্সিলর হাজী আতিকুর রহমান বলেন,মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নির্দেশে সারাদেশে ১ কোটি নিম্নবিত্ত ও সুবিধাবঞ্চিত পরিবারের মাঝে টিসিবির যে পরিবার কার্ড বিতরণ কার্যক্রম চলছে সে মোতাবেক অামার ৭০ নং ওয়ার্ডের নিম্নবিত্ত পরিবারের মাঝে টিসিবির কার্ড বিতরণ কার্যক্রম শুরু করেছি।৭০ নং ওয়ার্ডের প্রান্তিক পর্যায়ের সকল নাগরিকগন এই সুবিধা বলে জানান তিনি।মাননীয় প্রধানমন্ত্রীর গুনগান করে তিনি বলেন জননেত্রী শেখ হাসিনার অসামান্য কৃতিত্ব হলো পদ্মা সেতু উদ্ধোধন করে দেশের অর্থনৈতিক সমৃদ্ধি ও দক্ষিণ অঞ্চলের মানুষের জীবনমান উন্নয়ন করাসহ নানাবিধ সুবিধা প্রদান।আমার নেত্রী মানবতার মা খ্যাত,যার তুলনা তিনি নিজেই।বাংলাদেশকে ডিজিটাল বাংলাদেশ গড়তে তিনি দিনরাত অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছেন।

উল্লেখ্য যে, ঢাকার দুই সিটি করপোরেশনে ১৩ লাখ সুবিধাভোগী পরিবার টিসিবির ফ্যামিলি কার্ড পাবে। তবে এ পর্যন্ত সারাদেশে ৬০ শতাংশ কার্ড বিতরণ হয়েছে। সিটি করপোরেশন কার্ড দিতে দেরি করায় ফ্যামিলি কার্ড বিতরণের সময় কয়েক দফা বাড়িয়ে শেষ ৩০ জুন করা হয়েছে। ফ্যামিলি কার্ড কার্যক্রমে দেরি হচ্ছে হাতে লিখার কারনে।যেহেতু ঈদুল আজহার আগে এক কোটি পরিবারকে সাশ্রয়ী মূল্যে পণ্য দেওয়ার কথা রয়েছে। সেজন্য সার্বিকভাবে সম্পূর্ণ না হলেও এ কার্যক্রম শুরু করা হয়েছে।



আপনার মূল্যবান মতামত দিন: