মহানবী (সা.) কে কটুক্তির প্রতিবাদে মোংলায় মানববন্ধন

আলী আজীম, মোংলা (বাগেরহাট) | ২৩ জুন ২০২২, ১৮:৪৭

সংগৃহীত

মহানবী হযরত মুহাম্মদ(সা.) ও হযরত আয়েশা (রা.) কে নিয়ে ভারতের ক্ষমতাসীন দল বিজেপির জ্যেষ্ঠ দুই নেতার কটুক্তি ও চরম অবমাননাকর মন্তব্যের প্রতিবাদে মোংলায় মানববন্ধন করেছে বাংলাদেশ জমিয়তে হিজবুল্লাহ মোংলা উপজেলা শাখা।

বুধবার (২২ জুন) বাদ আছর মোংলা পোর্ট পৌরসভার (পৌর এসি মার্কেট) সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধন ঘটনাটির প্রতিবাদ জানিয়ে বাংলাদেশ সরকারের প্রতি রাষ্ট্রীয়ভাবে নিন্দা জানানোর দাবি জানান।

বাংলাদেশ জমিয়তে হিজবুল্লাহ মোংলা উপজেলা শাখার সভাপতি আলহাজ্ব মাওঃ ফারুক আহমাদ এর সভাপতিত্বে বক্তব্য রাখেন, সাধারণ সম্পাদক আলহাজ্ব মোঃ সিরাজুল হক,

বাংলাদেশ জমিয়তে হিজবুল্লাহ বাগেরহাট জেলা শাখার তালিম ও তরিকত সম্পাদক আলহাজ্ব মোঃ জাকারিয়া (সালেহাবাদি হুজুর), বাজার জামে মসজিদের ইমাম ও খতিব মাওঃ তৈয়বুর রহমান, মোংলা ট্রেডাস জামে মসজিদের ইমাম হাফেজ মাওঃ মাহমুদ হাসান, সহ আরো অনেকে।

বক্তারা বলেন, "মুসলমানরা বেচে থাকতে আল্লাহর রাসুলকে নিয়ে কটুক্তি করা হবে আর মুসলমানরা বেচে থাকবে, এই বেচে থাকার স্বার্থকতা নেই। তাই নিজ নিজ জায়গা থেকে সাধ্যমতো এই অন্যায়ের প্রতিবাদ করা উচিৎ। আমরা দেখেছি বিভিন্ন সময় বিশ্বের বিভিন্ন প্রান্ত থেকে মুহাম্মদ (সা.) কে কটুক্তি ও অবমাননা করা হয়। এসব কটুক্তিকারিরা কিন্তু আল্লাহর রাসুলের আদর্শকে গ্রহণ করেনা। তাই মুসলমানদেরকেই নবিজির আদর্শ গ্রহণ করতে হবে, প্রত্যেকটা সুন্নত খুঁজে খুঁজে পালন করতে হবে। আজ এই সমাবেশ থেকে আমরা শপথ নেই রাসুলের আদর্শকে গ্রহণ করবো, সুন্নত প্রাক্টিস বাড়িয়ে দিবো।

আমরা আজ দুঃখ ভারাক্রান্ত মন নিয়ে হাজির হয়েছে। শুধু ভারত নয়, সারা পৃথিবী জুড়ে বারবার মুসলিমদের উপর, নবীর উপর আক্রমন করা হয়। আমরা বলে দিতে চাই, বিশ্বের যেকোন জায়গায় যদি মুসলমানকে আঘাত করা হয়, নবীকে অপমান করা হয় আমরা এর বিরুদ্ধে রুখে দাঁড়াবো ইন শা আল্লাহ। কারণ মুহাম্মদ সা: বলেছেন, মুসলমানরা এক দেহের ন্যায়। এর কোনো অংশে আঘাত লাগলে পুরো শরীরে ব্যথা হয়।

উল্লেখ্য, সম্প্রতি ভারতীয় একটি টেলিভিশন বিতর্কে অংশ নিয়ে মহানবী হজরত মুহাম্মদ (সা.) ও তার স্ত্রী আয়েশা (রা.) সম্পর্কে অবমাননাকর বক্তব্য দেন নুপুর শর্মা। পরে একই বিষয়ে টুইটারে পোস্ট দেন নাভিন কুমার জিন্দাল। এ নিয়ে মুসলিম সম্প্রদায়ের মাঝে ক্ষোভের সৃষ্টি হয়েছে। ইতোমধ্যে এ ঘটনায় বিশ্বের অনেক মুসলিম দেশ প্রতিবাদ জানিয়ে ভারতকে বয়কট করেন।


আপনার মূল্যবান মতামত দিন: