বান্দরবানে বাল্যবিবাহ প্রতিরোধে স্টেক হোল্ডার সভা অনুষ্ঠিত

বান্দরবান প্রতিনিধি | ২৩ জুন ২০২২, ০১:২৪

বান্দরবানে দক্ষ ও সক্রিয় বাল্যবিবাহ প্রতিরোধ কমিটি, পণপ্রথা বন্ধ এবং বিবাহ নিবন্ধন নিশ্চিতকরন কল্পে স্টেকহোল্ডার সভা অনুষ্ঠিত হয়েছে-ছবি: সময় ট্রিবিউন

বান্দরবানে দক্ষ ও সক্রিয় বাল্যবিবাহ প্রতিরোধ কমিটি, পণপ্রথা বন্ধ এবং বিবাহ নিবন্ধন নিশ্চিতকরন কল্পে স্টেকহোল্ডার সভা অনুষ্ঠিত হয়েছে।

বুধবার ( ২২ জুন) সকালে বান্দরবান জেলা প্রশাসন সভা কক্ষে বান্দরবান ডিস্ট্রিক পলিসি ফোরামের আয়োজনের প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বান্দরবান জেলা প্রশাসক  ইয়াছমিন পারভীন তিবরীজি।

এছাড়াও ডিপিএফ সেক্রেটারি লাল জার লম বম সঞ্চালনায় ডিষ্ট্রিক পলিসি ফোরামে  সভাপতি  অংচ মং মারমা সভাপতিত্বে ৩২ জন এবং জুম অনলাইনের মাধ্যমে আরো ২০ জন স্টেকহোল্ডার এ সভায় অংশগ্রহন করেন।

সভায় বক্তারা  বাল্য বিবাহ প্রতিরোধে করনীয় কিছু সুপারিশ ও মতামত বান্দরবান ডিপিএফ কতৃর্ক পেশ করা হয়। এছাড়া সকল স্টেকহোল্ডারগণ নিজ নিজ এলাকায় বাল্যবিবাহ প্রতিরোধে আরো বেশি সক্রিয় হওয়ার আশা ব্যাক্ত করেন এবং এ বিষয়ে জেলা প্রশাসক পক্ষ হতে সার্বিক সহযোগিতার আশ্বাস প্রদান করেন।

সভায় স্থানীয় সরকার উপ-পরিচালক লুৎফুর রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক সুরাইয়া আক্তার সুইটি, অতিরিক্ত পুলিশ সুপার মোঃ নাজিম উদ্দীন, জেলা ডিস্ট্রিক্ট পলিসি ফোরামের সভাপতি অংচমং মারমা, সাধারণ সম্পাদক লাল জার লম বম, সহ-সভাপতি দীপিকা রানী তঞ্চঙ্গা, ডিস্ট্রিক্ট ফ্যাসিলেটর মং সানু মার্মা, পৌর কাউন্সিলর এমেচিং মারমা সহ বিভিন্ন সরকারি সংস্থা সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।



আপনার মূল্যবান মতামত দিন: