মায়ের প্রেমিকের হাতে ছেলে খুন: আসামির যাবজ্জীবন কারাদণ্ড

পিরোজপুর প্রতিনিধি | ২২ জুন ২০২২, ২২:০৭

-ফাইল ছবি

পিরোজপুরে পরকীয়ায় বাঁধা দেওয়ায় মায়ের প্রেমিকের হাতে ছেলের খুনের ঘটনায় আসামি শওকত আলী খানকে (৫২) যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে তাকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

মঙ্গলবার (২১ জুন) দুপুরে অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক এস এম নুরুল ইসলাম আসামির উপস্থিতিতে এ রায় ঘোষণা করেন।

শওকত আলী খান পিরোজপুর সদর উপজেলার ভোরা গ্রামের মৃত আশ্রাব আলী খানের ছেলে।

মামলা সূত্রে জানা গেছে, সদর উপজেলার পোরগোলা এলাকার বাসিন্দা সৌদী প্রবাসী রফিকুল ইসলামের ১ম স্ত্রী মমতাজ বেগম পাশ্ববর্তী গ্রামের শওকত আলী খানের সাথে পরকিয়ায় জড়িয়ে পড়েন। মায়ের সাথে এ অবৈধ সম্পর্কের প্রতিবাদ করে ছেলে মাইনুল ইসলাম (১১)। এতে তার উপর ক্ষিপ্ত হয় প্রেমিক শওকত। শওকত পরিকল্পিতভাবে হত্যার উদ্দেশ্যে ২০০৩ সালের ২৩মার্চ  রাতের কোন এক সময় মাইনুকে ফুশলিয়ে বাগমারা চরে নিয়ে শ্বাস রোধ করে হত্যা করে লাশ ফেলে রেখে যায়।

পুলিশ মরদেহ উদ্ধার করলে মাইনুলের দাদী রোকেয়া খাতুন বাদী হয়ে ২০০৩ সালের ২৭ মার্চ পিরোজপুর সদর থানায় একটি মামলা দায়ের করেন। এ ঘটনায় পিরোজপুর সদর থানার পুলিশ পরিদর্শক মো হাবিবুর রহমান মামলার তদন্ত শেষে ২০০৬ সালের ২৮ মে আসামি শওকত আলী খানের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দেন।

সরকার পক্ষে মামলাটি পরিচালনা করেন সহকারী সরকারি আইনজীবী (এপিপি) জহিরুল ইসলাম। আসামি পক্ষের আইনজীবী ছিলেন অ্যাডভোকেট দেলওয়ার হোসেন।


আপনার মূল্যবান মতামত দিন: