বন্যায় আটকে পড়াদের উদ্ধারে সেনাবাহিনী

সময় ট্রিবিউন | ১৭ জুন ২০২২, ২২:৩৯

ছবি: সংগৃহীত

টানা বৃষ্টি ও পাহাড়ি ঢলের কারণে ইতোমধ্যে বন্যার পানিতে প্লাবিত হয়েছে সিলেট ও সুনামগঞ্জের কয়েকটি উপজেলা। ক্রমেই এই অবস্থার অবনতি ঘটছে। এরই মধ্যে সিলেটে গোয়াইনঘাট ও কোম্পানীগঞ্জ বন্যায় আটকে পড়াদের উদ্ধারে যাচ্ছে সেনাবাহিনী।

সিলেটের জেলা প্রশাসক মো. মজিবর রহমান বিষয়টি নিশ্চিত করে জানান, দুইটা উপজেলার অবস্থা খুবই খারাপ। মানুষজন ঘর থেকে বের হতে না পেরে ফোন করছেন। আমরা নৌকা দিতে পারছি না। আমার সেনাবাহিনীর সাহায্য চেয়েছি। তারা রেসকিউ বোর্ড নিয়ে যাচ্ছেন।

বৃহস্পতিবার সন্ধ্যা ৬টায় পানি উন্নয়ন বোর্ড (পাউবো) সিলেটের তথ্য অনুযায়ী, সুরমা নদী সিলেট (নগরী) পয়েন্টে বিপৎসীমার দশমিক ৪৪ সেন্টিমিটার ও কানাইঘাট পয়েন্টে দশমিক ৯৫ সেন্টিমিটার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছিল। গত ২৪ ঘণ্টায় নগরীতে ৪৫ মিলিমিটার ও কানাইঘাটে ১১৫ মিলিমিটার বৃষ্টিপাত ও ঢলে পরিস্থিতি আরও নাজুক করেছে।

কুশিয়ারা নদী ফেঞ্চুগঞ্জ পয়েন্টে বিপৎসীমার দশমিক ৩৪ সেন্টিমিটার ওপরে প্রবাহিত হচ্ছিল। একই সময়ে সারিঘাটে সারি নদী বিপৎসীমার ৫৪ সেন্টিমিটার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছিল।

এক মাসের মধ্যে দ্বিতীয় দফায় নগরীর বিভিন্ন এলাকায় বাসাবাড়ি, দোকানপাট পানিতে তলিয়ে দিশেহারা অবস্থায় পড়েছে সাধারণ মানুষ। গত ১৫ মে থেকে শুরু করে নগরীর বিভিন্ন এলাকা ৮-১০ দিন প্লাবিত ছিল।



আপনার মূল্যবান মতামত দিন: