তিন দিন পর উদ্ধার হলো মঈন উদ্দীনের লা'শ

আলী আজীম, মোংলা (বাগেরহাট) | ১৬ জুন ২০২২, ০০:৩৮

সংগৃহীত

মোংলায় নিখোঁজ নাবিক খাঁজা মঈনউদ্দীনের লাশ তিন দিন পর উদ্ধার করলো ফায়ার সাভিসের ডুবুরী দল। মঙ্গলবার (১৪ জুন) রাতে ক্যানেলের উলুবুনিয়া নামক স্থানে ডুবন্ত হাউস বোটটি উত্তোলনের পর আটকে পরা ক্যাবিন থেকে লাশটি উদ্ধার করা হয়।

মোংলা ফায়ার সার্ভিসের লিডার আঃ আহাদ জানান, গত রবিবার (১২ জুন) দুপুর ১২টার দিকে বঙ্গবন্ধু আন্তর্জাতিক মোংলা-ঘোষিয়াখালী ক্যানেলের ড্রেজিংয়ের কাজে নিয়োজিত ছিল কনফিডেন্স গ্রুপের দ্বিতলা একটি বোট। ক্যানেলের পাশে উলুবুনিয়া নামক স্থানে খাবার পানির নেয়ার জন্য অবস্থান করা হাউস বোটটি বিপরীত থেকে আসা একটি তেলের ট্যাংকার চলে যাওয়ায় ডেউয়ের তোড়ে উল্টে যায়। এসময় বোটে থাকা ৩০-৩৫ জন নাবিক সাতার কেটে কিনারে উঠতে পারলেও নিখোজ হয় নাবিক খাঁজা মঈনউদ্দীন (৫৫)। তিন দিন চেষ্টার পর মঙ্গলবার রাতে উদ্ধারকারী জাহাজ এমভি খানজাহান আলী ডুবন্ত বোটটিকে উত্তোলন করলে কেবিনের মধ্যে আটকে থাকা নাবিক খাঁজা মইনউদ্দিনের লাশ উদ্ধার করা হয়।

নিহত খাঁজা মঈনউদ্দীনের বাড়ী টাঙ্গাইল জেলার ভুয়াপুর উপজেলায়। রাতে উদ্ধারকৃত বোটটি ক্যানেলের পাশে নিরাপদে সরিয়ে নেয়া হয়েছে এবং চ্যানেল ঝুকি মুক্ত রয়েছে বলে জানায় বিআইডব্লিউ এর কর্মকর্তারা। 

তিনি জানান, কনফিডেন্স গ্রুপের দ্বিতলা এ হাউস বোটটিতে নিহত মঈনউদ্দীনসহ অন্যান্য নাবিকরা ড্রেজিংয়ের কাজ শেষে বসবাস করতেন।

মোংলা থানার অফিসার ইনচার্জ মোহাম্মাদ মনিরুল ইসলাম জানান, উদ্ধারকৃত মইন উদ্দিনের লাশ ময়না তদন্তের জন্য বাগেরহাট সদর হাসপাতালে পাঠানো হয়েছে। ময়না তদন্ত শেষে পরিবারের কাছে লাশ হস্তান্তর করা হবে বলেও জানায় তিনি।

 


আপনার মূল্যবান মতামত দিন: