ডেমরায় অবৈধ ড্রেজার ব্যবসা বন্ধে ডিএসসিসির অভিযান

ডেমরা (ঢাকা) প্রতিনিধি: | ১১ জুন ২০২২, ০৪:৩২

সংগৃহীত

রাজধানীর ডেমরায় বালু নদ তীরবর্তী এলাকায় অবৈধ ড্রেজার ব্যবসা বন্ধে অভিযান পরিচালনা করেছে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন (ডিএসসিসি)।

ডিএসসিসির নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মনিরুজ্জামানের নেতৃত্বে বৃহস্পতিবার দিনব্যাপী বালু নদ তীরবর্তী ৬৯ নং ওয়ার্ডের মালা মার্কেট সংলগ্ন এলাকায় এ অভিযান পরিচালিত হয়। এ সময় রাস্তায় বসানো ড্রেজার পাইপের মধ্য থেকে ১২ টি পাইপ জব্দ করা হয় যা পরবর্তীতে উন্মুক্ত নিলামের মাধ্যমে ৩১ হাজার টাকায় বিক্রি করা হয়। এদিকে ওই এলাকাগুলোতে স্থাপন করা সমস্ত ড্রেজার পাইপ ৩ দিনের মধ্যে অপসারণের জন্য নির্দেশ দেওয়া হয়। এ ক্ষেত্রে ডিএসসিসির অনুমোদন ব্যতীত কোন ভাবেই বিশৃংখলভাবে অবৈধ ড্রেজার ব্যবসা করা যাবে না বলেও স্থানীয়দের নির্দেশ দেওয়া হয়। এসময় ডেমরা থানা পুলিশ সহযোগিতা করেন।

অভিযানে নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মনিরুজ্জামান বলেন, রাজধানীর ডেমরায় ডিএসসিসির অভ্যন্তরীণ এলাকা ও সড়কগুলোতে অবৈধ ড্রেজার পাইপ বসিয়ে অনুমোদনহীন ভাবে ব্যবসা পরিচালনা করে আসছিলেন কতিপয় ব্যবসায়ীরা। এতে মানুষের স্বাভাবিক চলাচল ব্যাহত হওয়ার পাশাপাশি এলাকায় নানা বিশৃঙ্খলা সৃষ্টি হয়েছে বলে আমাদের কাছে খবর রয়েছে। তাই ও অবৈধ ব্যবসা বন্ধে অভিযান পরিচালনা করেছে ডিএসসিসি। তবে এক্ষেত্রে ওইসব ব্যবসায়ীরা মেয়র মহোদয়ের সঙ্গে এখন যোগাযোগ করবেন। আর মেয়র মহোদয়ের পরবর্তী সিদ্ধান্ত ব্যতীত কোনো ভাবেই তারা এ ব্যবসা পরিচালনা করতে পারবে না।


আপনার মূল্যবান মতামত দিন: