হাবিপ্রবির ইইই ক্লাবের উদ্যোগে 'ড্রোন অ্যাস্যেম্বলি ও প্রোগ্রামিং ট্রেনিং'অনুষ্ঠিত 

হাবিপ্রবি প্রতিনিধি | ১০ জুন ২০২২, ১০:৪৭

সংগৃহীত

হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের " EEE Club of HSTU" এর উদ্যোগে "Training on Drone Assembly and Programming"শিরোনামে ওয়ার্কশপ অনুষ্ঠিত হয়েছে। ওয়ার্কশপের উদ্ধোধনে উপস্থিত ছিলেন তড়িৎ ও ইলেকট্রনিক প্রকৌশল বিভাগের চেয়ারম্যান প্রফেসর ড জামিল সুলতান, সহকারী অধ্যাপক মোঃ মিজানুর রহমান, সহকারী অধ্যাপক রনি তোতা, সহকারী অধ্যাপক মোঃ ইলিয়াস হাসান পাঠান।

ওয়ার্কশপে ড্রোন বানানো থেকে ড্রোনের গুরুত্ব তুলে ধরেনঃ-

(১)মেহেরুল আজম কোরেশি ,সমন্বয়ক , রোবোটিক্স এবংআইওটি প্রোগ্রাম , বিডিওএসএন(BdOSN) 

(২)ফজলে এলাহি তন্ময় , মেন্টর,বিডিওএসএন(BdOSN) 

(৩)নিয়াজ মাসুদ রাহাত, ভোলেন্টিয়ার , বিডিওএসএন (BdOSN)। 

 ওয়ার্কশপে মোট ২৫ জন শিক্ষার্থী ৫ টি টিমে অংশগ্রহণ করে বাস্তব শিক্ষণের সুযোগ পায়। 

উক্ত ওয়ার্কশপে উপস্থিত সহকারী অধ্যাপক মোঃ মিজানুর রহমান বলেন," আজকের এই ওয়ার্কশপটি ফলপ্রসূ হয়েছে। আমি খুব আনন্দিত হয়ছি। কারন, এই ধরনের প্রোগ্রাম আমাদের ডিপার্টমেন্টের স্টুডেন্টদের দক্ষ হতে অনুপ্রাণিত করবে। আগামীর ডিজিটাল বাংলাদেশের স্বপ্নপুরনের জন্য আমাদের তরুন প্রজন্ম

কাজ করে যাচ্ছে। আজকের প্রোগ্রামের জন্য BDOSN ও আইসিটি ডিভিশনকে ধন্যবাদ। আমাদের স্টুডেন্টদের মধ্যে আগামীর ডিজিটাল বাংলাদেশ গঠনের ক্ষমতা তৈরি হবে এই আমাদের প্রত্যাশা। "

ওয়ার্কশপটি সম্পর্কে জানতে চাইলে "EEE Club of HSTU" এর সহ-সভাপতি মোঃ নুর আলম হাওলাদার বলেন "ইইই ক্লাব অফ এইচএসটিইউ সর্বদাই চেষ্টা ছাত্রছাত্রীদের প্রযুক্তিগত ব্যবহারিক দক্ষতা বৃদ্ধি করার জন্য। তারই ধারাবাহিকতায় কিভাবে ড্রোন তৈরি করা যায় তার উপর হাতেকলমে শিক্ষার্থীদের শিখানো হয়েছে ডিজিটাল বাংলাদেশ বিনির্মানে যা অগ্রণী ভুমিকা রাখবে। যাদের মাধ্যমে ওয়ার্কশপ করা হয়েছে বাংলাদেশ ওপেন সোর্স নেটওয়ার্ক, বাংলাদেশ ফ্লাইং ল্যাব এবং বাংলাদেশের আইসিটি ডিভিশনের প্রতি আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন করছি।"

এছাড়া, ওয়ার্কশপ শেষে ড্রোনগুলো যাচাইয়ের জন্য ড.এম এ ওয়াজেদ ভবনের সামনে পরিক্ষা করা হয়।


আপনার মূল্যবান মতামত দিন: