বিতর্কিত মন্তব্যের পরিহাস:  ভাঙ্গা হাইওয়ে ওসিকে তাৎক্ষণিক বদলি

ফরিদপুর প্রতিনিধি | ১০ এপ্রিল ২০২২, ০২:১২

সংগৃহীত

হাইওয়ে পুলিশ ব্যতিত অন্য কোন সংগঠন বা ব্যাক্তি মহাসড়কে চাঁদাবাজি করিলে তার দায় দায়িত্ব হাইওয়ে পুলিশ গ্রহন করিবে না।’-বিতর্কিত এই লিখিত বক্তব্য দেওয়ার ২৪ ঘন্টার মধ্যে তাৎক্ষণিক বদলি করা হয়েছে ফরিদপুরের ভাঙ্গা হাইওয়ে পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তার (ওসি) এ এস এম আসাদ উজ্জামানকে'।

তবে গত (৬ এপ্রিল) ওই হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জাহাঙ্গীর আলম সিলেট রেঞ্জে বদলি হওয়ার সুবাদে এবং নতুন ওসি যোগদানে বিলম্ব হওয়ায় টি আই (ট্রাফিক পরিদর্শক) এ এস এম আসাদ উজ্জামানক ওই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হিসেবে অতিরিক্ত দায়িত্ব দেওয়া হয়।

দায়িত্ব নেওয়ার পরের দিন গত বৃহস্পতিবার (৭ এপ্রিল) সকাল ১১টার দিকে একটি সাংবাদিক সম্মেলন করে লিখিত বক্তব্য দেন তিনি। ওই সংবাদটি সামাজিক গণ মাধ্যম ফেসবুকসহ বিভিন্ন অন লাইন পোর্টালে ভাইরাল হয়। এ প্রেক্ষাপটে গত শুক্রবার তাৎক্ষণিক বদলি করা হয়। তাকে বর্তমানে মাদারীপুর হাইওয়ে রিজিওনাল অফিসে সংযুক্ত করা হয়েছে। গত শুক্রবারই ভাঙ্গা ত্যাগ করেছেন তিনি।

এ ঘটনার সত্যতা নিশ্চিত করে হাইওয়ে পুলিশ মাদারীপুরের পুলিশ সুপার মোস্তাফিজুর রহমান জানান, বিতর্কিত বক্তব্য প্রদান এবং সে বক্তব্য ভাইরাল হয়ে যাওয়ায় তাৎক্ষণিক বদলি করা হয়েছে ভাঙ্গা হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার দায়িত্ব পালনকারী টিআই এএসএম আসাদউজ্জামানকে। ওই থানার উপ-পরিদর্শক (এসআই) শাহ্ আলমকে ভারপ্রাপ্ত কর্মকর্তার চলতি দায়িত্ব দেওয়া হয়েছে। নতুন ওসির পদায়ন না হওয়া পর্যন্ত শাহ আলম এ দায়িত্ব পালন করবেন।

ফরিদপুরের ভাঙ্গা হাইওয়ে থানার ওসির দায়িত্বে থাকা এস আই শাহ আলম জানান, বদলির আদেশ পেয়ে আসাদউজ্জামান গত শুক্রবারই ভাঙ্গা ত্যাগ করে মাদারীপুর চলে গেছেন। তবে তাকে কি কারনে তাৎক্ষণিক বদলি করা হয়েছে বদলির আদেশে তা উল্লেখ করা হয় নি।

উল্লেখ্য, বক্তব্যটি ভাইরাল হওয়ার পর ওসির দায়িত্বে নিয়োজিত টিআই এ এস এম আসাদউজ্জামান বলেছিলেন, এ চিঠি দিয়ে তিনি বোঝাতে চেয়েছিলেন ভাঙ্গা হাইওয়ে পুলিশ মহা সড়কে চাঁদাবাজী করবে না। ‘তবে ভাষাগত কিছু ক্রুটি হতে পারে’-মন্তব্য করে বিষয়টি ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখার অনুরোধ করেছিলেন তিনি।

 

 



আপনার মূল্যবান মতামত দিন: