হাবিপ্রবির ভর্তি সার্কুলার প্রকাশ

মশিউর রহমান, হাবিপ্রবি প্রতিনিধি  | ২ ডিসেম্বর ২০২১ ২১:৩০

ছবিঃ সংগৃহীত ছবিঃ সংগৃহীত

দেশে প্রথমবারের মতো আয়োজিত জিএসটি ভর্তি পরীক্ষার ফলাফলের সাপেক্ষে হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (হাবিপ্রবি) এর ভর্তি সার্কুলার প্রকাশিত হয়েছে আজ ০২ নভেম্বর (বৃহস্পতিবার)।

প্রথম বর্ষ (২০২০-২১) স্নাতক শ্রেণীতে ভর্তি বিজ্ঞপ্তিতে হাবিপ্রবিতে ৮টি অনুষদের ২৩টি ডিগ্রির জন্যে ২০২০-২১ শিক্ষাবর্ষে স্নাতক পর্যায়ে বিভিন্ন অনুষদে ভর্তির জন্য আহ্বান করা হয়েছে।

বিজ্ঞপ্তি অনুযায়ী জানা যায়, ২০১৭/২০১৮ সালে এসএসসি এবং ২০১৯/২০২০ সালে এইচএসসি উত্তীর্ণ শিক্ষার্থীরা আবেদন করতে পারবে। এক্ষেত্রে SSC ও HSC বিজ্ঞান বিভাগ উভয়টিতে ৩.৫০ করে মোট ৮.০০ এবং মানবিক ও বাণিজ্য বিভাগ ৩.২৫ করে মোট ৭.০০ থাকতে হবে পাশাপাশি GST ভর্তি পরীক্ষায় নূন্যতম ৩৫ মার্ক থাকতে হবে।

আবেদন প্রক্রিয়া চলে ৫/১২/২১ তারিখ থেকে ১৫/১২/২১ তারিখ পর্যন্ত।

মেধাতালিকা তৈরি করা হবে জিএসটি ভর্তি পরীক্ষার ১০০ নম্বর ও এসএসসি জিপিএ এর উপর ১০ নম্বর এবং এইচএসসি জিপিএ এর উপর ১০ নম্বর সর্বমোট ১২০ নম্বর এ শিক্ষার্থীদের প্রাপ্ত নম্বরের উপর ভিত্তি করে।

প্রতি ইউনিটের আবেদন ফি ৬০০ টাকা। এক্ষেত্রে বিজ্ঞান বিভাগের শিক্ষার্থীরা সকল ইউনিটে আবেদন করতে পারবে। মানবিক ও বাণিজ্য বিভাগের শিক্ষার্থীরা শুধু B ও C ইউনিটে আবেদন করতে পারবে। পাশাপাশি আর্কিটেকচার বিভাগে ভর্তির জন্য ৫০ মার্কের পৃথক ড্রয়িং পরীক্ষায় অংশগ্রহণ করতে হবে। বিস্তারিত বিশ্ববিদ্যালয় ওয়েরসাইটে পাওয়া যাবে।

উল্লেখ্য,হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে মোট আসন সংখ্যা রয়েছে ১৬৮৫ টি।



আপনার মূল্যবান মতামত দিন: