ভর্তিচ্ছুদের সহায়তায় জাবির মীর মশাররফ হোসেন হল ছাত্রলীগ

মান্নান, জাবি প্রতিনিধি | ২২ নভেম্বর ২০২১, ১০:৩৮

ছবিঃ সংগৃহীত

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে চলমান ২০২০-২১ শিক্ষাবর্ষের প্রথম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণির ভর্তি পরীক্ষায় আগত ভর্তিচ্ছু শিক্ষার্থীদের সহায়তায় নানা উদ্যোগ গ্রহণ করেছে জাবি ছাত্রলীগ।

এরই ধারাবাহিকতায় ভর্তিচ্ছুদের সহায়তায় সামিল হয়েছে মীর মশাররফ হোসেন হল পরিবার। শিক্ষার্থীদের বিভিন্ন ভাবে সহযোগিতা প্রদানে প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে হলের নেতাকর্মীরা।

রবিবার (২১ নভেম্বর), দেশের বিভিন্ন প্রান্ত থেকে আসা শিক্ষার্থী ও অভিভাবকদের তথ্যগত সহায়তা প্রদানের লক্ষ্যে বিশ্ববিদ্যালয়ে স্থাপিত ‘শেখ রাসেল তথ্য সহায়তা কেন্দ্র’র দায়িত্ব পালন করেছে মীর মশাররফ হোসেন হলের ছাত্রলীগ নেতাকর্মীরা। এসময় তারা তথ্যকেন্দ্রটি থেকে ভর্তিচ্ছুদের পরীক্ষার হল শনাক্ত করে দেয়া, বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিষয় ও পরীক্ষার বিষয়ে দিকনির্দেশনা প্রদান করেছে।

ভর্তি পরীক্ষা উপলক্ষ্যে আগত শিক্ষার্থী ও অভিভাবকদের নিরাপদ খাবার পানি, মাস্ক, হ্যান্ড স্যানিটাইজার ও প্রাথমিক চিকিৎসা সামগ্রী প্রদান করা হয়েছে।

এছাড়াও জরুরী মুহূর্তে পরীক্ষার হলে ভর্তিচ্ছুদের পৌঁছে দিতে চালু রেখেছে ‘জয় বাংলা বাইক সার্ভিস’। প্রায় ১০ টি মোটর সাইকেলের মাধ্যমে দিনব্যাপি চলমান এ কার্যক্রমে অর্ধশতাধিক শিক্ষার্থীকে সেবাটি প্রদান করেছে ছাত্রলীগের নেতাকর্মীরা।

পাশাপাশি মাইকে ঘোষণার মাধ্যমে পরীক্ষার নিয়মাবলি জানানো, হারিয়ে যাওয়া বিভিন্ন ডকুমেন্টস মালিককে ফেরত দেয়া সহ প্রয়োজনীয় দিকনির্দেশনা প্রদান করা হয়েছে এ তথ্যকেন্দ্র থেকে।

দিনব্যাপি এ সহায়তা কার্যক্রম পরিচালনা করেন মীর মশাররফ হোসেন হল ছাত্রলীগ নেতা ৪৪ ব্যাচের শিক্ষার্থী আবুল কালাম আজাদ, রাশেদ আল নাইম, মুবতাসিম ফুয়াদ রুহিন, লেলিন মাহবুব, সামিন ইয়াসির শাফিন, দেলোয়ার হোসেন, টিটু, আকন্দ, সজীব হোসেন, ইমরান, ফরিদ এবং পিযুষ।

এ কার্যক্রমে সহযোগীতা করেন ৪৫ ব্যাচের হল ছাত্রলীগ নেতা ফারহান রহমান অনিম, আমিরুল ইসলাম সুজন, রিজন বড়ুয়া, মোস্তাফিজুর রহমান, রাকিবুল হাসান, গৌতম কুমার দাশ, সনজিত মাহাতো রনি, রাজু এবং রাব্বি।

এছাড়াও মীর মশাররফ হোসেন হল ছাত্রলীগ কর্মী ৪৬ ব্যাচের শিক্ষার্থী সাগর, তাপস সোহেল, সায়েদ, পুলক, সাদ, জনি, তারেক, দিপু ও নাজমুল সহ হল ছাত্রলীগের প্রায় দেড় শতাধিক কর্মী এ কার্যক্রমে অংশগ্রহণ করেন।

জাবি শাখা ছাত্রলীগের সদ্য বিলুপ্ত কমিটির উপ- আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ইসমাইল হোসেন, সাবেক উপ-ছাত্রবৃত্তি বিষয়ক সম্পাদক মোঃ আলী আহসান, সাবেক সমাজসেবা বিষয়ক সম্পাদক কানন সরকার এবং ছাত্রলীগ নেতা আজিমুসসান নওরোজ প্রণয় সহ শাখা ছাত্রলীগ নেতৃবৃন্দ দিনব্যাপি এ সহায়তা কার্যক্রম পরিদর্শন করেন।


আপনার মূল্যবান মতামত দিন: