ভর্তিচ্ছুদের সহযোগীতায় জাবির রাজনৈতিক ছাত্র সংগঠনগুলো

সময় ট্রিবিউন | ১০ নভেম্বর ২০২১, ২৩:৫৯

ছবিঃ সংগৃহীত

৯ নভেম্বর (মঙ্গলবার) থেকে জীববিজ্ঞান অনুষদের ‘ডি’ ইউনিটের পরীক্ষার মাধ্যমে শুরু হয়েছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ২০২০- ২০২১ সেশনের স্নাতক প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা। ভর্তিচ্ছুদের সহযোগীতায় নানা রকমের কার্যক্রম চালিয়েছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের রাজনৈতিক ছাত্র সংগঠনগুলো।

ভর্তিচ্ছুদের শুভেচ্ছা জানিয়ে মিছিল করেছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ। ৯ নভেম্বর (মঙ্গলবার) সকালে বিশ্ববিদ্যালয়ের পরিবহণ চত্তর থেকে শুভাচ্ছা মিছিলটি শুরু হয়ে কয়েকতি গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে শহীদ মিনারে এসে শেষ হয়। ভর্তিচ্ছুদের সহযোগীতায় তথ্য সহায়তা কেন্দ্র স্থাপণ করেছে ছাত্রলীগ। দ্রুত সময়ে শিক্ষার্থীদের পরীক্ষা কেন্দ্রে পৌছানোর জন্য জয় বাংলা বাইক সার্ভিস দিচ্ছে তারা। ছাত্রলীগের তথ্যমতে, ভর্তি পরীক্ষার প্রথম দিন ৩০ টি বাইকের মাধ্যমে প্রায় ৩০০ শিক্ষার্থীকে কেন্দ্রে পৌছে দেয়। 

ভর্তিচ্ছুদের শুভেচ্ছা জানিয়ে মিছিল করেছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রদল। ৯ নভেম্বর (মঙ্গলবার) দুপুর ১২ টায় বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদল, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় শাখার সদ্য সাবেক সাধারণ সম্পাদক আব্দুর রহিম সৈকতের নেতৃত্বে উপাচার্যের বাসভবনের সামনে থেকে মিছিলটি শুরু হয়। জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় স্কুল এন্ড কলেজ হয়ে বিশমাইল গেটে গিয়ে সংক্ষিপ্ত বক্তব্যের মাধ্যমে মিছিলটি শেষ হয়। মিছিল শেষে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটক, জয়বাংলা (প্রান্তিক) গেট এবং এম.এইচ গেটে ভর্তিচ্ছুদের মাঝে ফুল, কলম ও ফাইল বিতরণ করেন তারা।

ভর্তি পরীক্ষা উপল্ক্ষ্যে তথ্য সহায়তা কেন্দ্র স্থাপণ করেছে বাংলাদেশ ছাত্র ইউনিয়ন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় সংসদ। এছাড়াও শহীদ তাজুল মোটরবাইক সেবা চালু করেছে সংগঠনটি। 

এদিকে ভর্তি পরীক্ষার্থীদের মাঝে মাস্ক, কলম ও পানি বিতরণ করেছে বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদ জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় শাখা


আপনার মূল্যবান মতামত দিন: