বিশ্ববিদ্যালয় খোলার আগেরদিন খুলবে ইবির আবাসিক হল

ইবি প্রতিনিধি | ১৭ এপ্রিল ২০২৪, ২০:১৬

ছবিঃ সংগৃহীত
পবিত্র মাহে রমজান ও ঈদুল ফিতরের দীর্ঘ ৪০ দিনের ছুটি শেষে আগামী ২০শে এপ্রিল শ্রেণীকক্ষে ফিরবে ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি)’র শিক্ষার্থীরা। এদিকে ১৫ দিনের অবকাশ ভেঙে (১৯ এপ্রিল) শুক্রবার সকাল ১০টায় আবাসিক হল-সমূহ খুলে দেওয়া হবে শিক্ষার্থীদের জন্য।
 
এর আগে শনিবার (৩০ মার্চ) বিশ্ববিদ্যালয়ের প্রভোস্ট কাউন্সিলের সভায় এ সিন্ধান্ত নেওয়া হয় বলে রেজিস্ট্রার সূত্রে জানা যায়।
 
এতে বলা হয়, আগামী ০৪ এপ্রিল থেকে ১৯ এপ্রিল পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের দাপ্তরিক কার্যক্রম বন্ধ থাকবে। এ সময়ে আবাসিক হলসমূহও বন্ধ থাকবে। পরবর্তীতে ১৯ এপ্রিল সকাল ১০ টায় বিশ্ববিদ্যালয়ের সকল আবাসিক হলসমূহ খুলে দেয়া। ততদিন পর্যন্ত কেও হলে অবস্থান করতে পারবে না।
 
ছুটি শেষে হলের সার্বিক বিষয়ে জানতে চাইলে সাদ্দাম হোসেন হল প্রভোস্ট এবং প্রভোস্ট কাউন্সিলের সভাপতি অধ্যাপক ড. আসাদুজ্জামান বলেন, আমাদের প্রভোস্ট কাউন্সিলের সিদ্ধান্ত মোতাবেক নির্দেশনা দেয়া আছে যেনো হল খোলার আগে সম্পূর্ণ পরিষ্কার পরিচ্ছন্ন করে রাখা হয়। হলের আশেপাশের ঝোপঝাড়, হল প্রাঙ্গণ এবং হলের ওয়াশরুম পরিষ্কার পরিচ্ছন্ন করা হবে। তাছাড়া ১৯ এপ্রিল হল খোলার সাথে সাথে যেনো হলের ডাইনিং চালু থাকে সে বিষয়েও নির্দেশনা দেয়া আছে। আশাকরি শিক্ষার্থীরা যথাসময়ে এসে হলে অবস্থান করে পরদিন ক্লাসে অংশ নিতে পারবে। শিক্ষার্থীরা যেনো কোনোপ্রকার অসুবিধার সম্মুখীন না হয় সে বিষয়ে আমাদের নজরদারি রয়েছে।
 

আপনার মূল্যবান মতামত দিন: