জাবিতে প্লানার্স কাপ ক্রিকেট টুর্নামেন্টে চ্যাম্পিয়ন আরবান গ্লাডিয়েটর্স

জাবি প্রতিনিধি | ১৩ মার্চ ২০২৪, ১৬:৫৫

ছবিঃ সংগৃহীত
জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) অনুষ্ঠিত হয়েছে নগর ও অঞ্চল পরিকল্পনা বিভাগের আয়োজনে অন্তঃবিভাগ প্লানার্স কাপ ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল ম্যাচ। লিটারেচার রিভিউ টিমকে ৭ উইকেটে হারিয়ে ফাইনাল ম্যাচে জয় পায় আরবান গ্লাডিয়েটর্স দলটি। 

গত সোমবার (১১ মার্চ) জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় খেলার মাঠে প্লানার্স কাপ ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল ম্যাচটি অনুষ্ঠিত হয়।

প্রথমে টসে জিতে লিটারেচার রিভিউ টিম ব্যাট করতে নামে। নির্ধারিত ১০ ওভার শেষে ৭ উইকেট হারিয়ে ৬১ রান করে দলটি। দলের হয়ে রাসেল সর্বোচ্চ ১৬ রান করেন মোনাফ সাইম।

জবাবে আরবান গ্লাডিয়েটর্স ৪ উইকেট হারিয়ে ৬২ রান করতে সমর্থ হয়। বল হাতে নগর ও অঞ্চল পরিকল্পনা বিভাগের অধ্যাপক আদিল মুহাম্মদ খান ১৬ রানে ৩ উইকেট নেন।

টুর্নামেন্টের ফাইনাল ম্যাচের ম্যান অব দ্য ম্যাচ নির্বাচিত হন আল আমিন রনি এবং ম্যান অব দ্য সিরিজ নির্বাচিত হন সাদিকুর রহমান অনিক। 

টুর্নামেন্টে মোট ৮ টি উইকেট নিয়ে সেরা উইকেট সংগ্রাহক নির্বাচিত হন মোহাম্মদ মূসা ভুইয়া এবং সর্বোচ্চ রান সংগ্রাহক নির্বাচিত হন মোনাফ সাইম। এছাড়া সেরা উদিয়মান খেলোয়াড় হিসেবে নির্বাচিত হন পারভেজ মোশাররফ। 

জয়ী টিমের ক্যাপ্টেন নুর মোহাম্মদ বলেন, টুর্নামেন্টের ১ম ম্যাচের পরাজয়েই ছিল আমাদের ঘুরে দাঁড়ানোর মূলমন্ত্র। এর পরবর্তী প্রতিটি ম্যাচেই আমরা অনেক ব্যবধানে জয় লাভ করেছি এবং ম্যাচ স্ট্রাটেজি পরিবর্তন ছিল এই জয়ের অন্যতম কারণ।

বিজিত দলের ক্যাপ্টেন মোহাম্মদ মূসা ভূইয়া বলেন, প্ল্যানার্স কাপ ক্রিকেট টুর্নামেন্ট ২০২৪ অন্তত সফলতার সাথে আয়োজন করার জন্য আমি আয়োজক ব্যাচ ২৩ তম আবর্তনকে তাদের সূক্ষ্ম পরিকল্পনা এবং সুন্দর বাস্তবায়নের জন্য আন্তরিক ধন্যবাদ জানাই। এই ধরনের টুর্নামেন্ট বিভাগের শিক্ষার্থীদের খেলাধুলায় আগ্রহী করার পাশাপাশি পারস্পরিক একতা ও সহযোগিতা বৃদ্ধিতে সহায়ক ভূমিকা পালন করে। সবশেষে ভবিষ্যতে এই ধরনের আয়োজন যেন অব্যাহত থাকে সেই আশাবাদ ব্যক্ত করছি। 


আপনার মূল্যবান মতামত দিন: