'ইয়াংগেস্ট ট্রাভেলার অব বাংলাদেশ' স্বীকৃতি পেলেন ঢাবির শাওন

সময় ট্রিবিউন | ২৮ সেপ্টেম্বর ২০২২, ০৮:১৭

সংগৃহীত
 

'Youngest Traveller of Bangladesh' স্বীকৃতি পেয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী রিফাত জাহান শাওন। আজ মঙ্গলবার বিকালে বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্রে (টিএসসি) বিশ্ব পর্যটন দিবস উপলক্ষে ঢাকা বিশ্ববিদ্যালয় টুরিস্ট সোসাইটির আয়োজনে এক অনুষ্ঠানে তাকে এই স্বীকৃতি প্রদান করা হয়

গত ২০২০ সালের মহান বিজয় দিবসের মহেন্দ্রক্ষনে মাত্র ১৯ বছর বয়সে বাংলাদেশের ৬৪ জেলায় ভ্রমণ সম্পন্ন করেন। দেশকে জানার এক অদম্য প্রত্যয় নিয়ে শাওন সারা দেশের বিভিন্ন জেলা উপজেলার ভ্রমন পিয়াসু বন্ধু ও পরিচিতজনদের সহযোগিতায় সমগ্র বাংলাদেশ ভ্রমন করেন।

এ বিষয়ে ঢাকা বিশ্ববিদ্যালয় টুরিস্ট সোসাইটির সভাপতি মুসফিকুর রহমান বলেন, পর্যটনকে প্রমোট করার মাধ্যমেই দেশের পর্যটন শিল্প অনেক দূর এগিয়ে যাবে।

এছাড়াও ৬৭ টি দেশ ভ্রমণকারী মুফাজ্জল হোসেন সুমন বলেন, বাংলাদেশের ইতিহাস, ঐতিহ্য, সংস্কৃতিকে বিশ্ববাসীর সামনে তুলে ধরার জন্য আমাদের পর্যটন শিল্পকে ঢেলে সাজাতে হবে।এতে করে একদিকে আমাদের ইতিহাস, ঐতিহ্য, সংস্কৃতি যেমন বিশ্ববাসীর সামনে তুলে ধরা সম্ভব হবে, অন্যদিকে আমাদের অর্থনীতিও সমৃদ্ধ হবে। বক্তব্য রাখেন ঢাকা বিশ্ববিদ্যালয় রিসার্চ সোসাইটির প্রতিষ্টাকালীন সভাপতি সাইফুল্লাহ সাদেক। তিনি বলেন, ভ্রমণ করলে মানুষের উন্নত, উদার, প্রগতিশীল বোধ ও দূরদৃষ্টি তৈরি হয়। নিজের গণ্ডির বাইরেও গিয়ে দেশ ও পৃথিবীকে দেখতে পারলে নিজেকে, মানুষকে ও দেশকে চেনা যায়। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইংলিশ ল্যাংগুয়েজ ক্লাবের প্রতিষ্ঠাতা মো. হীরা সরকার। 

ঢাবির মুহসীন হলের ছাত্র রিফাত জাহান শাওন দেশের তরুণ প্রজন্মকে ভ্রমণে উৎসাহী করতে চায় এবং ভবিষ্যতে দেশের ট্যুরিজম সেক্টরে অবদান রাখতে চান। তার দাবী বাংলাদেশ পর্যটন শিল্পের জন্য উপযুক্ত জায়গা এবং দেশের অর্থনৈতিক অবস্থার পরিবর্তনে ট্যুরিজম সেক্টর ব্যাপক ভূমিকা রাখবে। 



আপনার মূল্যবান মতামত দিন: