ছাত্রীদের স্বাস্থ্য রক্ষায় গণস্বাস্থ্যের বিশেষ উদ্যোগ

আখলাক, গবি প্রতিনিধি | ২২ সেপ্টেম্বর ২০২২ ২২:৪৬

সংগৃহীত সংগৃহীত

সিলেটের বিশ্বনাথ উপজেলার বিশ্বনাথ সদর ইউনিয়নের সরুয়ালা-দক্ষিণ বিশ্বনাথ বালিকা উচ্চ বিদ্যালয় ও মহিলা কলেজের তিনশতাধিক কিশোরীদের মাঝে স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী বিতরণ করেছে গণস্বাস্থ্য কেন্দ্র।

বৃহস্পতিবার (২২ সেপ্টেম্বর) সকালে প্রতিষ্ঠানটির শ্রেণীকক্ষে এ স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী বিতরণ কার্যক্রম অনুষ্ঠিত হয়। সামগ্রী গুলোর মধ্যে ছিল হ্যান্ড স্যানিটাইজার, হ্যান্ডওয়াশ, স্যানিটারি ন্যাপকিন, মাস্ক, খাবার স্যালাইন ইত্যাদি।

বিশ্বনাথ সদর ইউনিয়নের চেয়ারম্যান জনাব সাইফুল হক সাহেবের সভাপতিত্বে এবং সিলেটের নওধার গণস্বাস্থ্য কেন্দ্রের ম্যানেজার সোহরাব আহমদের পরিচালনায় উক্ত অনুষ্ঠানে, প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বিশ্বনাথ উপজেলার একমাত্র প্রশাসক-উপজেলা নির্বাহী অফিসার জনাব নুসরাত জাহান, বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন- বিশ্বনাথ উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার জনাব সমীর কান্তি দে, উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক জনাব ফারুক আহমদ সাহেব, অত্র প্রতিষ্ঠানের প্রিতিষ্ঠাতা সদস্য জনাব আব্দুল জলিল সাহেব, অত্র প্রতিষ্ঠানের প্রধান শিক্ষক জনাব শংকর কান্তি মন্ডল, যুক্তরাজ্য আওয়ামী লীগের সদস্য জনাব আশিকুর রহমান, উপজেলা আওয়ামী লীগের ত্রাণ সম্পাদক জনাব আব্দুল মতিন সাহেব, সহকারী প্রধান শিক্ষক মৃনাল কান্তি সিকদার, সাবেক মেম্বার তোফাজ্জেল হোসেন, অত্র প্রতিষ্ঠানের শিক্ষক শিক্ষিকা, এলাকার অভিবাভকগণসহ প্রতিষ্ঠানের শিক্ষার্থীবৃন্দ।

পবিত্র কোরআন তিলাওয়াতের মধ্য দিয়ে থেকে তেলাওয়াতের মধ্য দিয়ে শুরু হওয়া উক্ত অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন নওধার গণস্বাস্থ্য কেন্দ্র ম্যানেজার সোহরাব আহমদ। তিনি জানান, 'গণস্বাস্থ্য কেন্দ্রের পক্ষ থেকে বিশ্বনাথ উপজেলার ১৭টি প্রতিষ্ঠানে মোট ৫৯৯৯ জন কিশোর/কিশোরীদের মাঝে স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী কিতরণ করা হয়েছে এবং বর্ন্যা পরবর্তী থেকে অদ্য পর্যন্ত  গণস্বাস্থ্য কেন্দ্রের পক্ষ থেকে বিশ্বনাথ উপজেলার বিভিন্ন গ্রামে প্রায় ৩৫০০ রোগীদের ঔষধসহ ফ্রি চিকিৎসা সেবা দেওয়া হয়।

উপজেলার নির্বাহী অফিসার জনাব নুসরাত জাহান গণস্বাস্থ্য কেন্দ্র কর্তৃক ছাত্র-ছাত্রীদের মাঝে স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী বিতরণ কর্মসূচীর জন্য ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়ে বলেন, 'এই কর্মসূচী বিগত মাসের ১ আগষ্ট শুরুতে আমি উপস্থিত ছিলাম এবং আজকে সমাপনী অনুষ্ঠানে উপস্থিত হতে পেরে ভালো লেগেছে। এটি সত্যিই শিক্ষার্থীদের সুস্বাস্থ্যের জন্য গণস্বাস্থ্য কেন্দ্রের খুবই একটি প্রশংসনীয় উদ্যোগ।'

পরিশেষে প্রধান অতিথির মাধ্যমে কিশোরীদের হাতে স্বাস্থ্য সামগ্রী তুলে দেওয়া হয়।



আপনার মূল্যবান মতামত দিন: