এআইইউবিতে সিটিও ফোরাম ইনোভেশন হ্যাকাথনের আসর

আফিফ আইমান | ১৪ সেপ্টেম্বর ২০২২, ২১:৩৩

সংগৃহীত

আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি বাংলাদেশে (এআইইউবি) শুরু হয়েছে সিটিও ফোরাম ইনোভেশন হ্যাকাথন ২০২২–এর তৃতীয় আসর । গতকাল সোমবার হ্যাকাথনের উদ্বোধন করেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী।

এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে। অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মহিবুল হাসান চৌধুরী বলেন, শিক্ষার্থীদের জন্য ইন্ডাস্ট্রির চাহিদা অনুযায়ী পাঠ্যক্রমে সফটস্কিল অন্তর্ভুক্ত করা হচ্ছে। এ ক্ষেত্রে হ্যাকাথন অন্যতম অনুষঙ্গ। এতে কারিকুলামের বাইরেও বাস্তব দক্ষতা অর্জনের পথ উন্মুক্ত হবে।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন এআইইউবি উপাচার্য কারমেন জেড লামাগনা। আগামী দিনে ইনোভেশন হ্যাকাথনের অংশীদার হওয়ার আগ্রহ প্রকাশ করে প্রতিবছর শিক্ষার্থীদের মেধা বিকাশে এই ধরনের প্রতিযোগিতা আয়োজনের আহ্বান জানান তিনি।

হ্যাকাথনের আয়োজক সিটিও ফোরাম সভাপতি তপন কান্তি সরকার বলেন, বিশ্ববিদ্যালয় গ্র্যাজুয়েট ও ইন্ডাস্ট্রির প্রয়োজনীয় দক্ষতা উন্নয়নের অংশ হিসেবেই এই আয়োজন।

২৭ সেপ্টেম্বর পর্যন্ত অনুষ্ঠানে অংশগ্রহণের সময় বাড়ানো হয়েছে। সেদিন শুরু হবে আইডিয়া রাউন্ড। পরে আগামী ২৭ অক্টোবর ডেমো রাউন্ড শেষে ১৫ নভেম্বর হবে চূড়ান্ত পর্ব। এবার শিক্ষার্থীরা জাতীয় প্রয়োজনে ২১টি ক্যাটাগরিতে উদ্ভাবনী সমাধান খুঁজে আনবে।

অনুষ্ঠানে বক্তব্য দেন বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের সদস্য অধ্যাপক মো. সাজ্জাদ হোসেন, কানাডিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশের উপাচার্য জহিরুল হক, ফেয়ার গ্রুপের সিইও মোতাসিম দেওয়ান, বাংলাদেশ হাইটেক পার্ক কর্তৃপক্ষের ব্যবস্থাপনা পরিচালক বিকর্ণ কুমার ঘোষ।

এআইইউবি ট্রাস্টি বোর্ডের প্রতিষ্ঠাতা সদস্য নাদিয়া আনোয়ার, বিভিন্ন অনুষদের ডিন, শিক্ষক–শিক্ষার্থী, সিটিও ফোরাম ইনোভেশন হ্যাকাথনবিষয়ক সংশ্লিষ্ট কর্মকর্তা ও প্রতিনিধিরা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।


আপনার মূল্যবান মতামত দিন: