কুবিতে জমকালো সাংস্কৃতিক সন্ধ্যা দিয়ে শেষ হলো 'সিএসই উৎসব ২০২২'

কুবি প্রতিনিধি | ৮ সেপ্টেম্বর ২০২২, ০৪:৫৯

সংগৃহীত

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং (সিএসই) বিভাগ কর্তৃক আয়োজিত টানা দুই দিনব্যাপী সমাপনী অনুষ্ঠান, পুরস্কার বিতরণী অনুষ্ঠান, নবীনবরণ ও প্রবীণ বিদায় এবং সাংস্কৃতিক অনুষ্ঠান এর মধ্য দিয়ে শেষ হলো 'সিএসই উৎসব ২০২২'।

মঙ্গলবার (৬ সেপ্টেম্বর) রাতে বাংলাদেশ পল্লী উন্নয়ন একাডেমির ময়নামতি অডিটোরিয়ামে জমকালো সাংস্কৃতিক সন্ধ্যার মাধ্যমে 'সিএসই উৎসব ২০২২' সম্পন্ন হয়।অনুষ্ঠিত সাংস্কৃতিক সন্ধ্যায় সিএসই বিভাগের বিভাগীয় প্রধান পার্থ চক্রবর্তীর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড.এ এফ এম আবদুল মঈন, বিশেষ অথিতি হিসেবে উপস্থিত ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ হুমায়ুন কবির, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. আসাদুজ্জান, ইঞ্জিনিয়ারিং অনুষদের ডিন ড. মো. সাইফুর রহমান।

এছাড়াও উপস্থিত ছিলেন সিএসই বিভাগের শিক্ষকবৃন্দ, নবীন ও প্রবীণ শিক্ষার্থীরা।

প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য প্রফেসর ড. এ এফ এম আবদুল মঈন বলেন, ‘আজকের এই সুন্দর আয়োজনে আমি মুগ্ধ। আমি সকলকে একটি বার্তা দিতে চাই তা হলো, আমরা সবাই একসাথে কাজ করে বিশ্ববিদ্যালয়ের শিক্ষা ও গবেষণার মান উন্নয়নে সর্বাত্নক চেষ্টা করবো।

বিদায়ী শিক্ষার্থীদের উদ্দেশ্য তিনি বলেন, বিদায় কথাটি বেদনার। আমি তোমাদের বিদায় দিতে চাই না। তোমারা কর্মক্ষেত্রে সঠিক দায়িত্ব পালনের মাধ্যমে দেশের অর্থনীতিতে ভূমিকা রাখবে।

তিনি আরও বলেন, বিজ্ঞান শিক্ষা ছাড়া কোন বিশ্ববিদ্যালয় র‍্যাঙ্কিং এ উপরে উঠতে পারে না।

অনুষ্ঠানে দুই দিনব্যাপী বিভিন্ন কার্যক্রমের মধ্যে ছিলো শিক্ষার্থীদের গ্রান্ড র‍্যালী এবং বৃক্ষ রোপণ কর্মসূচি, ফ্ল্যাশ মব। এছাড়াও প্রথম দিন দুপুর ২টায় ‘কাটিং এজ টেকনোলজিস: ক্লাউড কম্পিউটিং এন্ড ডেভপস' শীর্ষক সেমিনার এবং কুইজ কনটেস্ট অনুষ্ঠিত হয়।

উক্ত অনুষ্ঠান শেষে সকল শিক্ষার্থীদের জন্যে নৈশভোজের ব্যবস্থা করা হয়।


আপনার মূল্যবান মতামত দিন: