পাবিপ্রবিতে বিদ্যুৎ-জ্বালানি সাশ্রয়ে নতুন কর্মসূচি

নাজমুল ইসলাম,পাবিপ্রবি | ৭ সেপ্টেম্বর ২০২২, ০৭:০৩

সংগৃহীত

বিদ্যুৎ ও জ্বালানি সাশ্রয়ে সরকারি প্রজ্ঞাপন, শিক্ষা মন্ত্রণালয় ও ইউজিসির নির্দেশনার প্রেক্ষিতে পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি  বিশ্ববিদ্যালয়ের (পাবিপ্রবি) ক্লাস-পরীক্ষা ও দাপ্তরিক সময় সকাল ৯টা থেকে বিকাল ৪টা পর্যন্ত নির্ধারণ করা হয়েছে। তবে,সাপ্তাহিক ছুটি দুই দিনই (বৃহস্পতিবার ও শুক্রবার) থাকছে।

মঙ্গলবার( ৬ সেপ্টেম্বর) বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার বিজন কুমার ব্রহ্ম স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এর আগে সোমবার ( ৫ সেপ্টেম্বর ) বিকাল ৪টায় বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্যের কক্ষে  সকল ডিন,চেয়ারম্যান, দপ্তর প্রধান ও শাখা প্রধানগণের সমন্বয়ে  এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. মোস্তফা কামাল খান।

মতবিনিময় সভার গৃহীত সিদ্ধান্ত মোতাবেক বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, " বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন কর্তৃক প্রেরিত গগণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের শিক্ষা  মন্ত্রনালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের পত্র ও জনপ্রশাসন  মন্ত্রনালয়ের প্রজ্ঞাপন মোতাবেক জ্বালানী ও বিদ্যুৎ সাশ্র‍য়ের লক্ষ্যে পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অফিস সময়সূচি নির্ধারণের বিষয়ে বিস্তারিত  আলোচনা শেষে সর্বসম্মতিক্রমে বিশ্ববিদ্যালয়ের অফিস কর্মসূচি পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত সকাল ৯.০০ ঘটিকা হতে বিকাল ৪.০০ পর্যন্ত এবং যোহরের নামাজ ও দুপুরের খাবার বিরতি ০১.০০ -১.৩০ ঘটিকা পর্যন্ত নির্ধারণ করার সিদ্ধান্ত গৃহীত হলো। এছাড়াও পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ক্লাস সময়সূচি নির্ধারণের বিষয়ে বিস্তারিত আলোচনা শেষে সর্বসম্মতিক্রমে  বিশ্ববিদ্যালয়ের সকল বিভাগের ক্লাস সময়সূচি পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত সকাল ৯.০০ ঘটিকা হতে বিকাল ৪.০০ ঘটিকা পর্যন্ত নির্ধারণ করার সিদ্ধান্ত গৃহীত হলো। সে প্রেক্ষিতে বিশ্ববিদ্যালয়ের  স্ব স্ব অনুষদের ডিন এবং সকল চেয়ারম্যান মহাদয়গণ বিভাগীয় শিক্ষকদের সমন্বয়ে বিভাগের চলমান ক্লাস সময়সূচি ১ম ও ২য় স্লট অপরিবর্তিত রেখে ৩য় স্লটের ০৩ (তিন) টি ক্লাস সময়সূচি সমন্বয় করে বিকাল ৪.০০ ঘটিকার মধ্যে শেষ করবেন-মর্মে সিদ্ধান্ত গৃহীত হলো। বিশ্ববিদ্যালয়ের সকল বিভাগের পরীক্ষার সময়সূচি স্ব স্ব অনুষদের ডিন,বিভাগীয় চেয়ারম্যান এবং পরীক্ষা কমিটির সভাপতিগণ নির্ধারণ করবেন-মর্মে সিদ্ধান্ত গৃহীত হলো।"


আপনার মূল্যবান মতামত দিন: