ভর্তি পরীক্ষার্থীদের সেবা দিয়ে সুনাম কুড়িয়েছে ছাত্রলীগ 

ইবি প্রতিনিধি | ৩০ আগষ্ট ২০২২, ২১:১৭

সংগৃহীত

ইসলামী বিশ্ববিদ্যালয়ে ভর্তিচ্ছু শিক্ষার্থীদের সহায়তায় দৃষ্টান্ত স্থাপন করেছে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ। দূর-দূরান্ত থেকে আসা পরীক্ষার্থীদের বেশির ভাগই কেন্দ্রের অবস্থান জানেন না। যারা অভিভাবক ছাড়া আসেন, তাদের ব্যাগ ও মোবাইল রাখা নিয়ে ঝামেলায় পড়তে হয়। এমন অসুবিধা দূর করার জন্য শিক্ষার্থীদের পাশে দাঁড়িয়েছে বিশ্ববিদ্যালয়ের শাখা ছাত্রলীগ।

গত ৩০ জুলাই ইসলামী বিশ্ববিদ্যালয়সহ দেশের ২২টি পাবলিক বিশ্ববিদ্যালয়ে সমন্বিত ভর্তি পরীক্ষা শুরু হয়েছিল। ২০ আগস্ট জিএসটি গুচ্ছভূক্ত সমন্বিত ভর্তি পরীক্ষা শেষ হলেও গত ২৮ আগস্ট বিশ্ববিদ্যালয়ের নিজস্ব ব্যবস্থাপনায় শারীরিক শিক্ষা ও ক্রীড়া বিজ্ঞান বিভাগের পরীক্ষার মধ্যদিয়ে এ বছরের ভর্তি পরীক্ষা সম্পন্ন হয়েছে।

ভর্তিচ্ছুদের কষ্ট লাগবের জন্য অভিভাবক কর্নার, জয় বাংলা বাইক সার্ভিস, পানি ও স্যালাইন সরবরাহ করেছে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ। ক্যাম্পাস গেটে অভিভাবক কর্ণার, ব্যাগ, মোবাইল সহ যাবতীয় আসবাবপত্র রাখার ব্যবস্থাকরণ, শিক্ষার্থীদের ফুল দিয়ে বরণ করে নিয়েছে ছাত্রলীগ।

ছাত্রলীগের কার্যক্রমে সন্তোষ প্রকাশ করেছেন অভিভাবক ও শিক্ষার্থীরা। এক অভিভাবক বলেন, বিশ্ববিদ্যালয়ে মেয়েকে নিয়ে জীবনের প্রথমবার আসলাম। কিছুই চিনি না। অভিভাবক কর্নার দেখে জিজ্ঞেস করতেই তারা পৌঁছে দেয়। এ কারণে ঝামেলা পোহাতে হয়নি। এ কাজগুলো অনেক ভালো।

এ বিষয়ে শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক নাসিম আহমেদ জয় বলেন, সাধারণ শিক্ষার্থীদের সহায়তায় ছাত্রলীগ ভর্তিচ্ছু শিক্ষার্থীদের জন্য এমন আয়োজন সবসময় করে থাকে। ছাত্রলীগ সাধারণ শিক্ষার্থীদের জন্যই কার্যক্রম পরিচালনা করে। আমরা সর্বোচ্চ আন্তরিকতা দিয়ে ভর্তি ইচ্ছুদের পাশে দাঁড়াতে চেষ্টা করেছি৷ দূর-দূরান্ত থেকে আগত অভিভাবক ও পরীক্ষাদের বিশ্রামের জন্য অভিভাবক কর্নার করেছি।


আপনার মূল্যবান মতামত দিন: