জাতীয় শোক দিবস উপলক্ষে রাবি প্রশাসনের নানা কর্মসূচি 

রাবি সংবাদদাতা | ১৫ আগস্ট ২০২২ ০০:১৩

সংগৃহীত সংগৃহীত

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে কর্মসূচি হাতে নিয়েছে রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) প্রশাসন। বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তরের প্রশাসক অধ্যাপক প্রদীপ কুমার পাণ্ডে স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। 

বিজ্ঞপ্তিতে বলা হয়, ১৫ আগস্ট সোমবার সূর্যোদয়ের সাথে সাথে বিশ্ববিদ্যালয়ের প্রশাসন ভবন (স্টুয়ার্ড শাখা), আবাসিক হল (হল প্রশাসন) ও অন্যান্য গুরুত্বপূর্ণ ভবনে (নিজ নিজ দায়িত্বে) অর্ধনমিত জাতীয় পতাকা ও কালো পতাকা উত্তোলন করা হবে। সকাল সাড়ে ৯ টায় প্রশাসনের উদ্যোগে কালোব্যাজ ধারণ, শোকর‌্যালি ও জাতির পিতার প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করা হবে। সকাল ১০ টায় শহীদ তাজউদ্দীন আহমদ সিনেট ভবনে বঙ্গবন্ধুর উপর তথ্যচিত্র প্রদর্শনী, আলোচনা সভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত হবে।

এছাড়া রাজশাহী বিশ্ববিদ্যালয় স্কুল এবং শেখ রাসেল মডেল স্কুলের শিক্ষার্থীদের জন্য রচনা প্রতিযোগিতা, চিত্রাঙ্কন প্রতিযোগিতা ও কুইজ, জোহর নামাজ শেষে বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় জামে মসজিদে কোরআন খতম ও মিলাদ মাহফিল, সন্ধ্যা ৬ টায় বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় মন্দিরে বিশেষ প্রার্থনার পর শহীদ মিনারে মোমবাতি প্রজ্বালন করা হবে। সন্ধ্যা ৭ টায় টিএসসিসিতে কবিতা পাঠ ও আলোচনা সভা অনুষ্ঠিত হবে।

শোক দিবসের কর্মসূচিতে সংশ্লিষ্ট সবাইকে যথাযথ ভাবগাম্ভীর্য বজায় রেখে ও স্বাস্থ্যবিধি মেনে উপস্থিত থাকার জন্য আহ্বান জানিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

 

 

 



আপনার মূল্যবান মতামত দিন: