৭ আগস্টের মধ্যে অবৈধ শিক্ষার্থীদের রাবির হল ত্যাগের নির্দেশ

আলিম খান ফারহান, রাবি | ৩ আগষ্ট ২০২২, ২৩:১০

সংগৃহীত

 রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) মাদার বখ্শ হলের অনাবাসিক ও বহিরাগত শিক্ষার্থীদেরকে ৭ আগস্টের মধ্যেই হল ত্যাগের নির্দেশ দেওয়া হয়েছে।

সোমবার (১ আগস্ট) রাতে মাদার বখ্শ হলের প্রাধ্যক্ষ ড. মো. শামীম হোসেন স্বাক্ষরিত নোটিশ বোর্ডে টাঙানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য পাওয়া যায়।

বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, মাদার বখ্শ হলের শৃঙ্খলা ও শিক্ষার সুষ্ঠু পরিবেশ বজায়ের স্বার্থে অনাবাসিক ও বহিরাগত যারা অন্য হলের শিক্ষার্থী হয়ে এ হলে অবস্থান করছে এবং হলের আবাসিক শিক্ষার্থী যাদের পরীক্ষা ইতোমধ্যে শেষ হয়েছে তাদের ৭ আগস্টের (রোববার) মধ্যে হল ত্যাগের নির্দেশ দেওয়া হলো।

বিজ্ঞপ্তিতে আরও উল্লেখ করা হয়, কোনো শিক্ষার্থী তার সমস্যার বিষয়ে ব্যক্তিগতভাবে হল প্রশাসনের সঙ্গে কথা বলতে চাইলে এ সময়ের মধ্যে অভিভাবকসহ হল প্রশাসনের সঙ্গে যোগাযোগ করতে পারে।

এদিকে এমন বিজ্ঞপ্তির সাধুবাদ জানিয়েছে বিশ্ববিদ্যালয়ের ছাত্র-সংগঠন।

রাকসু আন্দোলন মঞ্চের আহ্বায়ক আব্দুল মজিদ অন্তর জাগো নিউজকে বলেন, আমরা এ উদ্যোগকে সাধুবাদ জানাই। আমরা সব সময়ই বলে আসছি হলে যেন বৈধ শিক্ষার্থীরা উঠতে পারে। যারা অবৈধভাবে হলে সিট দখল করে আছে এবং সিট বাণিজ্য করছে তাদের বিরুদ্ধে এখনই ব্যবস্থা নেওয়া দরকার। প্রশাসন অভিযান চালালে আমরা সহযোগিতা করতে প্রস্তুত রয়েছি।

এ বিষয়ে হল প্রাধ্যক্ষ ড. মো. শামীম হোসেন জাগো নিউজকে বলেন, সোহরাওয়ার্দী হলে অনাবাসিক ও অবৈধভাবে অবস্থান করছে এমন শিক্ষার্থীদেরকে ৭ আগস্টের মধ্যে হল ত্যাগের নির্দেশ দেওয়া হয়েছে। অবৈধ শিক্ষার্থীদের নামিয়ে বৈধ শিক্ষার্থীদের বরাদ্দকৃত কক্ষে তুলে দেওয়ার ব্যবস্থা করবো। অবৈধ কোনো শিক্ষার্থী হলে অবস্থান করতে পারবে না।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের ছাত্র-উপদেষ্টা তারেক নূর জাগো নিউজকে বলেন, এমন উদ্যোগ নেওয়ায় মাদার বখ্শ প্রশাসনকে সাধুবাদ জানাই। বিশ্ববিদ্যালয় প্রশাসন মাদার বখ্শ হল প্রশাসনের পাশে রয়েছে।

 


আপনার মূল্যবান মতামত দিন: