কুড়িগ্রামের বন্যার্তদের পাশে হাবিপ্রবির শিক্ষার্থীরা

মশিউর রহমান, হাবিপ্রবি প্রতিনিধি | ৯ জুলাই ২০২২, ০৮:৩৪

সংগৃহীত

ভয়াবহ বন্যা পরিস্থিতে সিলেট, সুনামগঞ্জ, নেত্রকোনাসহ দেশের বিভিন্ন জেলা। বন্যার্তদের পাশে দাঁড়িয়েছে এদেশের সর্বস্তরের মানুষেরা।

কিন্তু কুড়িগ্রামের ভয়াবহ বন্যা পরিস্থিতি খুব একটা চোখে পড়েনি মিডিয়া কিংবা সাধারণ মানুষদের। যার কারণে শোচনীয় দিন কাটাচ্ছে কুড়িগ্রামের বন্যা কবলিত অসহায় মানুষেরা।এমতাবস্থায়, কুড়িগ্রামের বন্যার্তদের পাশে দাঁড়িয়েছে হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। কুড়িগ্রামের প্রত্যন্ত অঞ্চল রৌমারি উপজেলার গোয়ালের চর গ্রামে বন্যা কবলিত অসহায় মানুষদের মাঝে কুড়িগ্রাম জেলা ছাত্র কল্যাণ সমিতি,হাবিপ্রবি'র তত্ত্বাবধানে গ্রীন ভিয়েস হাবিপ্রবি শাখার সহযোগিতায় খাদ্য সামগ্রী বিতরণ করা হয়। তারা সেখানে  চাল, ডাল, তেল, লবণ, আলু,সেমাই,সাবান ও দুধের পেকেট বিতরণ করে।

সাধারণ শিক্ষার্থীদের পক্ষ থেকে ১৬ ব্যাচের ফাইন্যান্স এন্ড ব্যাংকিং বিভাগের মোঃরবিউল ইসলাম রুবেল বলেন,"আমরা সকলে শিক্ষার্থী। আমাদের বিশ্ববিদ্যালয়ের সকল শিক্ষার্থী, শিক্ষক, কর্মকর্তা কর্মচারী এবং দিনাজপুরের বিভিন্ন জায়গায় পথচারী দোকানদারের দারে দারে ঘুরে আপনাদের জন্য অর্থ সংগ্রহ করেছি।প্রতি বছর বন্যায় যে পরিমাণ ক্ষয় ক্ষতি হয় আমাদের এ সমান্য অনুদানে কখনোই তা পরিপূর্ণতা পায় না।আমরা হাবিপ্রবিস্থ কুড়িগ্রাম জেলার সাধারণ শিক্ষার্থী ত্রাণ দিতে চাই না,দ্রুত নদী শাসনের মাধ্যমে আমরা বন্যা নামক অভিশাপ থেকে পরিত্রাণ চাই।"

উল্লেখ্য যে, খাদ্যসামগ্রী বিতরণের টাকা হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (হাবিপ্রবি) শিক্ষার্থী, শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী এবং দিনাজপুর জেলার বিভিন্ন জায়গা হতে সংগ্রহ করা হয়। ০৮ জুলাই, কর্মসূচিকে সাফল্যমন্ডিত করেন হাবিপ্রবিস্থ্য কুড়িগ্রাম জেলার শিক্ষার্থীবৃন্দ এবং গ্রীন ভয়েস হাবিপ্রবি শাখা সহ গ্রীন ভয়েসের কুড়িগ্রাম জেলার বিভিন্ন ইউনিট এর সদস্যবৃন্দ।


আপনার মূল্যবান মতামত দিন: