শিক্ষক হত্যা ও অবমাননাকারীদের বিচারের দাবি নোবিপ্রবি শিক্ষক সমিতির

নোবিপ্রবি প্রতিনিধি: | ৬ জুলাই ২০২২, ২২:২৯

সংগৃহীত

সম্প্রতি সাভারের শিক্ষক উৎপল কুমারকে ছাত্র কর্তৃক পিটিয়ে হত্যা ও নড়াইলে অধ্যক্ষ স্বপন কুমার বিশ্বাসকে অবমাননার নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (নোবিপ্রবি) শিক্ষক সমিতি। এ ঘটনার সুষ্ঠু তদন্ত করে দোষীদের দ্রুতসময়ের মধ্যে বিচারের আওতায় আনারও দাবি জানিয়েছে সংগঠনটি।

মঙ্গলবার (৫ জুলাই) সমিতির সভাপতি অধ্যাপক ড. নেওয়াজ মোহাম্মদ বাহাদুর ও সাধারণ সম্পাদক অধ্যাপক ড. ফিরোজ আহাম্মেদ স্বাক্ষরিত বিবৃতিতে এই প্রতিবাদ জানায় শিক্ষক সমিতি। 

শিক্ষক সমিতির বিবৃতিতে বলা হয়েছে, সম্প্রতি জাতির কর্ণধার সম্মানিত শিক্ষকদের শারীরিক ও মানসিকভাবে লাঞ্চিত ও অপমানের দুইটি ভিন্ন ঘটনা নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (নোবিপ্রবি) শিক্ষক সমিতির দৃষ্টিগোচর হয়েছে। 

গত ২৭ জুন ২০২২ সাভারের আশুলিয়ায় স্কুলছাত্রীকে ইভটিজিংয়ের প্রতিবাদ করায় হাজী ইউনুস আলী স্কুল এন্ড কলেজের শিক্ষক উৎপল কুমার সরকারকে ছাত্র কর্তৃক পিটিয়ে হত্যা এবং গত ১৭ জুন ২০২২ কথিত ধর্ম অবমাননাকারীদের আশ্রয় দেয়ার অভিযোগে নড়াইল সদর উপজেলার মির্জাপুর ইউনাইটেড কলেজের অধ্যক্ষ স্বপন কুমার বিশ্বাসকে শারীরিকভাবে লাঞ্চিত করার ঘটনা বাংলাদেশের শিক্ষক সমাজের জন্য চরম অপমানজনক ও লজ্জাকর। প্রতিনিয়ত শিক্ষক সমাজের সাথে সংগঠিত এমন ঘটনা সমগ্র জাতির জন্য উদ্বেগজনক। কিশোর ও যুব সমাজের নৈতিকতা ও মূল্যবোধের এমন চরম অবক্ষয় আমাদের নিদারুণভাবে দুশ্চিন্তাগ্রস্থ করে তুলেছে। নতুন প্রজন্মকে ধর্মান্ধতার বাইরে সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষা ও মুক্তচিন্তায় উদ্বুদ্ধ করতে দেশের শিক্ষক সমাজকেই অগ্রণী ভূমিকা পালন করতে হবে, যেন তারা আদর্শ জীবন গঠনের পাশাপাশি দেশ ও জাতির কল্যাণে গুরুত্বপূর্ণ অবদান রাখতে পারে। 

নোবিপ্রবি শিক্ষক সমিতি এমন ন্যাক্কারজনক ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছে। একই সাথে সুষ্ঠু তদন্তের মাধ্যমে সম্প্রতি ঘটে যাওয়া ন্যাক্কারজনক ও অমানবিক দুইটি ঘটনার সাথে প্রত্যক্ষ ও পরোক্ষভাবে জড়িতদের সর্বোচ্চ শাস্তি প্রদানের জোর দাবি জানাচ্ছে।


আপনার মূল্যবান মতামত দিন: