ক্যান্টিন স্থাপনের জন্য তিতুমীর কলেজে আহ্বায়ক কমিটি ঘোষণা 

সিয়াম মাহমুদ, সরকারি তিতুমীর কলেজ | ৪ জুলাই ২০২২ ০০:১৬

ছবিঃ সংগৃহীত ছবিঃ সংগৃহীত

দীর্ঘ প্রতীক্ষার পর অবশেষে দীর্ঘদিনের চাওয়া বহুল প্রত্যাশিত ও কাঙ্ক্ষিত ক্যান্টিন পাচ্ছে রাজধানীর সরকারি তিতুমীর কলেজের শিক্ষার্থীরা।

তিতুমীর কলেজ ক্যাম্পাসে ক্যান্টিন তৈরির যাবতীয় কার্যক্রম সুষ্ঠুভাবে পরিচালনার জন্য শিক্ষক পরিষদের সম্পাদক ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের প্রধান প্রফেসর এ এস এম আসাদুজ্জামানকে আহ্বায়ক ও সমাজকর্ম বিভাগের সহকারী অধ্যাপক আবু জাফর মুহাম্মদ মাসুদউজ্জামানকে সদস্য করে কমিটি গঠন করা হয়েছে।

রবিবার (৩ জুলাই) তিতুমীর কলেজের অধ্যক্ষ প্রফেসর তালাত সুলতানা স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

ক্যান্টিন হওয়ার ব্যাপারে কমিটির আহ্বায়ক শিক্ষক পরিষদের সম্পাদক ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের প্রধান প্রফেসর এ এস এম আসাদুজ্জামান বলেন, সরকারি তিতুমীর কলেজের শিক্ষার্থীদের ক্যান্টিন প্রয়োজন ছিল, বর্তমান অধ্যক্ষ মহোদয় তা সুবিবেচনায় নিয়েছেন, ক্যাম্পাসে ক্যান্টিন করার পরিকল্পনা হয়েছে। আমাকে ক্যান্টিন তৈরির কমিটির আহবায়ক করা হয়েছে। এখন অন্যান্যদের নিয়ে ক্যান্টির তৈরির জন্য ধাপে ধাপে কাজ শুরু করবো। আশা করছি দ্রুত তিতুমীর কলেজের শিক্ষার্থীদের জন্য ক্যান্টির তৈরি হবে।

তিতুমীর কলেজ শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মাহমুদুল হক জুয়েল মোড়ল জানান, ক্যাম্পাসে একটি ক্যান্টির প্রয়োজন ছিল তা অবশেষে হচ্ছে। ক্যান্টিন প্রতিষ্ঠার জন্য আমরা বিভিন্ন সময়ে চেষ্টা করেছি, মানববন্ধন করেছি। ক্যান্টিন সরকারি তিতুমীর কলেজ ছাত্রলীগের দীর্ঘদিনের প্রচেষ্টার ফল। কলেজের শিক্ষার্থীদের দীর্ঘদিনের প্রাণের দাবি সরকারি তিতুমীর কলেজ প্রাঙ্গনে অবশেষে হতে যাচ্ছে "ক্যান্টিন"। সরকারি তিতুমীর কলেজে ক্যান্টিন তৈরির উদ্যোগ গ্রহণ করায় কলেজের অধ্যক্ষ অধ্যাপক তালাত সুলতানা ম্যামকে ধন্যবাদ জানিয়েছেন তিনি।

ক্যান্টিন হওয়ার খবরে উচ্ছ্বাসিত সাধারণ শিক্ষার্থীরা। কলেজের অর্থনীতি বিভাগের শিক্ষার্থী নৌরীন জাহান প্রিয়া জানান, তিতুমীর কলেজে ক্যান্টিন হওয়ার ব্যবস্থা গ্রহণের খবর শুনতে পেয়ে শিক্ষার্থী হিসেবে আমি অত্যন্ত খুশি হয়েছি। বাইরের অস্বাস্থ্যকর খাবার খেয়ে প্রতিনিয়তই আমাদের শরীর খারাপ হতো। ফলে, কলেজ কামাই করতে হতো, পাঠ গ্রহণে সমস্যা হতো। এখন ক্যান্টিন চালু হলে, সেই সমস্যাটি আর থাকবে না। সুস্বাস্থ্য লক্ষ্য পূরণে কলেজে ক্যান্টিন স্থাপন প্রশাসনের ভালো উদ্যোগ।



আপনার মূল্যবান মতামত দিন: