এক দশক পূর্তিতে নোবিপ্রবির ইএসডিএম বিভাগে স্পোর্টস উইক অনুষ্ঠিত

নোবিপ্রবি প্রতিনিধি | ১ জুলাই ২০২২, ২২:৪৫

ছবি: সময় ট্রিবিউন

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) পরিবেশ বিজ্ঞান ও দুর্যোগ ব্যবস্থাপনা বিভাগের এক দশক পূর্তি উপলক্ষে আয়োজিত ক্রিড়া সপ্তাহ সফলভাবে সম্পন্ন হয়েছে। এতে দাবা, লুডু ও ক্রিকেটসহ মোট তিনটি ইভেন্টে প্রতিযোগিতায় অংশ নেন বিভাগটির ৭ম, ৮ম, ৯ম ও ১০ম ব্যাচের শিক্ষার্থীরা৷

পরিবেশ বিজ্ঞান ও দুর্যোগ ব্যবস্থাপনা বিভাগের চেয়ারম্যান ড. মো. মহিনুজ্জামানের সম্মতিক্রমে ক্রীড়া উপদেষ্টা প্রভাষক সজীব আহমেদের তত্বাবধানে বিভাগের অন্যান্য শিক্ষকদের উপস্থিতিতে এই  'ক্রিড়া সপ্তাহ' অনুষ্ঠিত হয়। উদ্বোধনী দাবা খেলায় অংশগ্রহণ করেন বিভাগের ৭ম ও ১০ম ব্যাচ এবং ৭ম ব্যাচ জয়লাভ করেন।

তারপর একে একে দাবা ও লুডু চ্যাম্পিয়নশীপ টুর্নামেন্টের ম্যাচগুলো সম্পন্ন হয়। লুডুতে চ্যাম্পিয়ন ও রানার্সআপ ট্রফি জয়ী হয় যাথাক্রমে ৮ম ও ৭ম ব্যাচ। দাবায় চ্যাম্পিয়ন ও রানার্সআপ ট্রফি জয়ী হয় যাথাক্রমে ৭ম ও ১০ ম্যাচ।

সবশেষে অনুষ্ঠিত হয় ক্রিড়া সপ্তাহের সবচেয়ে উত্তেজনাপূর্ন ইভেন্ট  'আন্তঃব্যাচ শর্টপিচ ক্রিকেট টুর্নামেন্ট'। উদ্ভোধনী ম্যাচে বিভাগের ৭ম ব্যাচ ১০ ব্যাচের বিরুদ্ধে ১০ উইকেটে বিজয়ী হয়। একে একে সব ম্যাচ শেষে 'আন্তঃব্যাচ শর্টপিচ ক্রিকেট টুর্নামেন্ট'র ফাইনাল অনুষ্ঠিত হয়৷ ফাইনালে লড়ে বিভাগের দুই শক্তিশালী দল ৭ম ব্যাচ ও ৮ম ব্যাচ। টানটান উত্তেজনাপূর্ন ম্যাচটি শেষ বল পর্যন্ত গড়ায়। শেষ বলে ৮ম ব্যাচের ১ রান প্রয়োজন ছিল এবং তারা ১ রান নিয়ে 'আন্তঃব্যাচ শর্টপিচ ক্রিকেট টুর্নামেন্ট'র চ্যাম্পিয়ন হন৷ আর ৭ম ব্যাচ হয় রানার্সআপ। ফাইনালে ম্যান অব দ্যা ম্যাচ নির্বাচিত হন বিভাগের প্রভাষক কামরুজ্জামান তুষার। পুরো টুর্নামেন্টে শৈল্পিক ক্রিকেটের পরিচয় দিয়ে ম্যান অব দ্যা সিরিজ নির্বাচন হন ৭ম ব্যাচের খেলোয়াড় ফয়েজ উল্লাহ।

গতকাল বৃহস্পতিবার (৩০ জুন)পরিবেশ বিজ্ঞান ও দুর্যোগ ব্যবস্থাপনা বিভাগের নিজস্ব ফ্লোরে বিভাগের শিক্ষকদের উপস্থিতিতে স্পোর্টস উইক এর পুরস্কার বিতরণী অনুষ্ঠান সম্পন্ন হয়। উক্ত অনুষ্ঠানে বিভাগের চেয়ারম্যান ড. মো. মহিনুজ্জামান সবাইকে খেলাধুলার প্রতি উৎসাহিত করেন।

বিভাগের শিক্ষার্থীরা জানান, স্পোর্টস মেন্টর প্রভাষক সজীব আহমেদ এর সুন্দর ও বুদ্ধিদীপ্ত ব্যবস্থাপনার মাধ্যমে এই ক্রিড়া সপ্তাহ সফলভাবে সম্পন্ন হয়েছে। তারা বিশ্বাস করেন বিভাগের ক্রিড়া বিভাগ সজীব আহমেদের হাত ধরে অনেক দূর এগিয়ে যাবে। বিভাগের সকল ছাত্রছাত্রী শিক্ষকদের অনবদ্য সমর্থনের জন্য ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন করেন।


আপনার মূল্যবান মতামত দিন: