বিশেষ সম্মাননা পেলেন বৃক্ষপ্রেমি হারুণ 

নোবিপ্রবি প্রতিনিধি | ৩০ জুন ২০২২, ১৭:৫৯

সংগৃহীত

অনেকটা নীরবেই নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়(নোবিপ্রবি) ক্যাম্পাস সবুজ বিপ্লব ঘটিয়ে চলছেন বিশ্ববিদ্যালয়টির ভাষা শহীদ আব্দুস সালাম হলের চতুর্থ শ্রেণির কর্মচারী মো. হারুণ- অর- রশিদ। নিজ উদ্যোগে কর্মস্থলে ৬৫০ তালগাছের চারা লাগিয়েছেন তিনি। এছাড়াও লাগিয়েছেন ফলজ ও বনজ গাছ। কাজের ফাঁকে নিজেই করেন এসবের পরিচর্যা। ক্যাম্পাসে শিক্ষার্থীদের নিকট তিনি পরিচিত বৃক্ষপ্রেমি 'হারুণ মামা' নামে। 

পরিবেশ রক্ষায় বিশেষ অবদানের জন্য বুধবার (২৯ জুন) বিশ্ববিদ্যালয়ের পরিবেশ বিজ্ঞান ও দুর্যোগ ব্যবস্থাপনা(ইএসডিএম) বিভাগ আয়োজিত ‘বিশ্ব পরিবেশ দিবস-২০২২ এবং বিভাগের ১০ বছর পূর্তি’ অনুষ্ঠানে তাঁকে বিশেষ সম্মাননা প্রদান করা হয়৷ এসময় তার হাতে ক্রেস্টসহ নগদ টাকা তুলে দেন অনুষ্ঠানের প্রধান অতিথি পরিকল্পনা প্রতিমন্ত্রী প্রফেসর ড. শামসুল আলম, নোবিপ্রবি উপাচার্য প্রফেসর ড. মো. দিদার-উল-আলম এবং ইএসডিএম বিভাগের চেয়ারম্যান মো. মহিনুজ্জামান। 

সম্মাননা পেয়ে আবেগাপ্লুত হয়ে পড়েন বৃক্ষপ্রেমি হারুণ-অর-রশিদ। অনুভূতি প্রকাশ করে তিনি বলেন, আমাকে এভাবে সম্মানিত করার জন্য আমি অনেক অনেক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাই পরিবেশ বিজ্ঞান বিভাগকে। মন্ত্রীর হাত থেকে এমন সম্মাননা নিতে পারবো চিন্তাও করিনি। অনেক বেশি উৎসাহ পেলাম। যতদিন আছি আমি বিশ্ববিদ্যালয়ের জন্য, ছাত্রছাত্রীদের জন্য, দেশের জন্য বৃক্ষরোপণ করে যাবো। 


আপনার মূল্যবান মতামত দিন: