বন্যার্তদের পাশে সরকারি তিতুমীর কলেজ ছাত্রলীগ

তিতুমীর কলেজ প্রতিনিধি | ২৪ জুন ২০২২, ২১:৫৫

বন্যার্তদের পাশে সরকারি তিতুমীর কলেজ ছাত্রলীগ-ছবি: সময় ট্রিবিউন

স্মরণকালের ভয়াবহ বন্যায় ভাসছে সিলেট ও সুনামগঞ্জের হাওর অঞ্চল। টানা বৃষ্টি আর উজানের পানির ঢলে পানিবন্দী হাজার হাজার মানুষ। বিগত সকল শতাব্দীর রেকর্ড ভাঙ্গে সিলেট ও সুনামগঞ্জে স্মরণকালের ভয়াবহ বন্যা। বন্যায় আশ্রয়হীন, কর্মহীন, সহয়-সম্বলহীন বন্যার্তদের সংখ্যা ক্রমশই বেড়েই চলেছে। এমন দুর্দিনে একবেলা খাবার জোগাড়ের জন্য করতে হচ্ছে যুদ্ধ, দিতে হচ্ছে প্রাণ। কতটা মর্মান্তিক ও অসহায় জীবন অতিক্রম করতে হচ্ছে বন্যাবন্দী মানুষগুলোর। 

সিলেট - সুনামগঞ্জসহ বিভিন্ন এলাকায় সাম্প্রতিক বন্যায় ক্ষতিগ্রস্ত এমন পরিস্থিতে সরকারের পাশাপাশি মানুষদের সহযোগিতায় এগিয়ে এসেছে ক্ষমতাসীন দল, স্বেচ্ছাসেবী সংগঠন, বিভিন্ন এনজিও সংস্থা এবং দেশের বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ। তাদের মতোই পাশে দাঁড়িয়েছেন রাজধনীর সরকারি তিতুমীর কলেজের শাখা ছাত্রলীগ।

কলেজটির শিক্ষার্থী ও শিক্ষকদের কাছ থেকে তিন দিনে প্রায় ১ লাখ ৭৮ হাজার টাকা সংগ্রহ করতে পেরেছেন বলে জানিয়েছেন তারা।

বুধবার (২৩ জুন) সন্ধ্যায় সরকারি তিতুমীর কলেজ থেকে বন্যার্তদের সহায়তা জন্য কলেজ ছাত্রলীগের সভাপতি মো. রিপন মিয়া ও সাধারণ সম্পাদক মাহমুদুল হক জুয়েল মোড়লের নেতৃত্বে একটি খাদ্যবাহী ট্রাক প্রয়োজনীয় সামগ্রী নিয়ে রওনা হোন তিতুমীর কলেজ ছাত্রলীগের ১৫ সদস্যদের একটি স্বেচ্ছাসেবী দল।

তিতুমীর কলেজ ছাত্রলীগের সাধারণ সম্পাদক মাহমুদুল হক জুয়েল মোড়ল বলেন, ‘আমরা নেত্রকোনা ও সুনামগঞ্জের বিভিন্ন উপজেলাতে খাদ্য সহায়তা দেবো। সেই চেষ্টায় আজ ঢাকা থেকে রওনা হয়েছি। এর আগে আমরা কলেজে বুথ বসিয়ে সাধারণ শিক্ষার্থীদের কাছ থেকে সহায়তা তুলি এবং নিজেরাও যে যা পেরেছি ডোনেট করেছি। আমরা হয়তো সব মানুষের পাশে দাঁড়াতে পারবো না। তবে যতজনকেই পারি, সর্বোচ্চ চেষ্টা করবো।’

এছাড়াও এই উদ্যোগের সার্বিক তত্ত্বাবধানে রয়েছেন ত্রাণ ও দূর্যোগ বিষয়ক সম্পাদক নবীন হওলাদার, উপ ত্রাণ ও দূর্যোগ সম্পাদক জহিরুল ইসলাম সম্রাট, সমাজসেবা সম্পাদক আমিনুল ইসলাম মোড়ল ও উপ সমাজসেবা সম্পাদক মেহেদী হাসান।



আপনার মূল্যবান মতামত দিন: