বন্যার্তদের সহযোগিতায় তিতুমীর কলেজ শাখা ছাত্রলীগ

সিয়াম মাহমুদ, সরকারি তিতুমীর কলেজ | ২১ জুন ২০২২, ০৮:০৩

সংগৃহীত

সিলেট-সুনামগঞ্জে বিপদসীমার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে বন্যার পানি। ভয়াবহ বন্যার করাল গ্রাসে ইতোমধ্যেই আশ্রয় হারিয়েছেন সেখানকার অগণিত মানুষ। ভয়াবহ এই বন্যা পরিস্থিতি ভাবিয়ে তুলেছে দেশের সবাইকে। এমন পরিস্থিতে সরকারের পাশাপাশি সুনামগঞ্জ-সিলেটসহ বিভিন্ন এলাকায় সাম্প্রতিক বন্যায় ক্ষতিগ্রস্ত মানুষদের সহযোগিতায় এগিয়ে এসেছে ক্ষমতাসীন দল, স্বেচ্ছাসেবী সংগঠন ও এনজিও সংস্থা এবং দেশের বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ।

এমতাবস্থায় ঢাকা বিশ্ববিদ্যালয় অধিভুক্ত রাজধনীর সরকারি তিতুমীর কলেজ শাখা ছাত্রলীগের পক্ষ থেকে সারা দেশে ভয়াবহ বন্যায় ক্ষতিগ্রস্থদের অর্থ সাহায্য করার উদ্যোগ নেয়া হয়েছে। এ জন্য তারা কলেজের শিক্ষার্থীদের কাছ থেকে অর্থ সংগ্রহ করছেন। এ কার্যক্রমের ৩য় দিনে আজ সাধারণ শিক্ষার্থীদের সহযোগিতায় প্রায় ০১ লক্ষ ৭৮ হাজার টাকা সংগ্রহ করতে পেরেছেন বলে জানিয়েছেন তারা।

গত শুক্রবার (১৭ জুন) বাংলাদেশ ছাত্রলীগ, সরকারি তিতুমীর কলেজ শাখা ছাত্রলীগের সভাপতি মোঃ রিপন মিয়া ও সাধারণ সম্পাদক মাহমুদুল হক জুয়েল এর নির্দেশনায় উপ দপ্তর সম্পাদক বিপ্লব হাওলাদার এর স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। 

বন্যার্তদের সহযোগিতার জন্য অর্থ সংগ্রহ করতে তারা কলেজের বিভিন্ন স্থানে সহযোগিতা বুথ বসিয়েছেন ও বিভিন্ন বিভাগ থেকে অর্থ উত্তোলন করেছেন। এছাড়া কলেজের আবাসিক হল থেকেও হলের নেতৃবৃন্দ টাকা সংগ্রহ করেছেন।

শিক্ষার্থীদের এ উদ্যোগ বাস্তবায়নে ‘দুর্যোগ দুর্বিপাকে মানবতার সেবায় সবার আগে বাংলাদেশ ছাত্রলীগ’ শিরোনামে এ কার্যক্রম পরিচালনা করা হয়। বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও শিক্ষার্থীদের থেকে অর্থ উত্তোলনের মাধ্যমে এ কার্যক্রম শুরু করেছেন তারা।

এ উদ্যোগের সার্বিক তত্ত্বাবধানে রয়েছেন ত্রাণ ও দূর্যোগ বিষয়ক সম্পাদক নবীন হওলাদার, উপ ত্রাণ ও দূর্যোগ সম্পাদক জহিরুল ইসলাম সম্রাট, সমাজসেবা সম্পাদক আমিনুল ইসলাম মোড়ল ও উপ সমাজসেবা সম্পাদক মেহেদী হাসান। 

সমাজসেবা সম্পাদক আমিনুল ইসলাম মোড়ল বলেন, দেশের জনগণের স্বার্থে আমাদের সংগঠন বাংলাদেশ ছাত্রলীগ দেশের জন্মলগ্ন থেকে কাজ করে যাচ্ছে। হঠাৎ বন্যার কারণে বিপদে পড়া অসহায় মানুষের প্রতি আমাদের দায়িত্ববোধের জায়গা থেকে অসহায় মানুষের পাশে দাঁড়াতে আমাদের এ উদ্যোগ। আমাদের এই কার্যক্রমে অনেক শিক্ষার্থীরা অংশগ্রহণ করেছেন। আশা করছি খুব শীগ্রই একটি ভালো পরিমাণ ত্রাণ সামগ্রী নিয়ে অসহায় মানুষদের সহযোগিতা করতে পারবো।

কলেজ শাখা ছাত্রলীগ কর্মী ও সুনামগঞ্জ জেলা ছাত্রলীগের  দেবব্রত তালুকদার জনি বলেন, আমার প্রাণের শহর সুনামগঞ্জ ও সিলেট এর বন্যা কবলিত অসহায় মানুষের জন্য সরকারি তিতুমীর কলেজে ছাত্রলীগ এর পক্ষে ফান্ড কালেকশন কর্মসূচীতে অংশগ্রহন করেছি। ফান্ড তুলতে গিয়ে দেখতে পেয়েছি প্রত্যেকটি জেলারূ শিক্ষার্থীরা তাদের নিজেদের সর্বোচ্চটা দিয়ে সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছেন। 

তিতুমীর কলেজ শাখা ছাত্রলীগের এ কার্যক্রমকে কলেক কর্তৃপক্ষ ও সাধারণ শিক্ষার্থীরা সাধুবাদ জানিয়েছেন।


আপনার মূল্যবান মতামত দিন: