ঢাবিতে ছাত্রদলের সশস্ত্র হামলার প্রতিবাদে তিতুমীর কলেজ ছাত্রলীগের মানববন্ধন

সিয়াম মাহমুদ, সরকারি তিতুমীর কলেজ | ৩০ মে ২০২২, ০৫:৪৯

ছবিঃ সংগৃহীত

ঢাকা বিশ্ববিদ্যালয়ে গত ২৪ মে থেকে দফায় দফায় সংগঠিত ছাত্রলীগ-ছাত্রদল সংঘর্ষে সাধারণ শিক্ষার্থী ও ছাত্রলীগ নেতাকর্মীদের উপর ছাত্রদলের সশস্ত্র হামলার ‌প্রতিবাদে সমাবেশ ও মানববন্ধন করেছে রাজধানীর সরকারি তিতুমীর কলেজ ছাত্রলীগ।

রোববার বেলা এগারোটার দিকে কলেজের মূল ফটকের সামনে তিতুমীর কলেজ শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মাহমুদুল হক জুয়েল এর সঞ্চালনায় এই কর্মসূচি পালিত হয়।

মানববন্ধনে সভাপতির বক্তব্যে তিতুমীর কলেজ শাখা ছাত্রলীগের সভাপতি মো. রিপন মিয়া বলেন, অবৈধ ক্ষমতাকে দীর্ঘায়িত করতে খুনী জিয়াউর রহমান ছাত্রদল গঠন করে টাকা ও অস্ত্র হাতে তুলে দিয়েছিলেন। কিন্তু শেখ হাসিনা বই-খাতা তুলে দিয়েছেন। কারণ বই খাতা হলো সেই হাতিয়ার যার মাধ্যমে অস্ত্রকে নিবারণ করা যায়।

মানববন্ধনে বাংলাদেশ ছাত্রলীগ তিতুমীর কলেজ শাখার সাধারণ সম্পাদক মাহমুদুল হক জুয়েল বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা উপর ছাত্রদলের গুন্ডারা সশস্ত্র যে হামলা চালিয়েছে তার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই সেই সাথে এই হামলাকারীদের দ্রুত গ্রেফতার করে বিচারের আওতায় আনতে হবে। আমরা তিতুমীর কলেজ ছাত্রলীগ সবসময়ই সাধারণ শিক্ষার্থীদের নিরাপত্তা নিশ্চিত করতে সদা জাগ্রত থাকবো। সেই সাথে কোন ছাত্র এবং বহিরাগতদের এবং অস্ত্রের ঝনঝনানি আমরা তিতুমীর কলেজে চাই না। সুশৃংখল এবং সুন্দর শিক্ষার পরিবেশ বজায় রাখতে আমরা ছাত্রলীগ সাধারণ শিক্ষার্থীদের পাশে সবসময় থাকবো এবং এই অস্ত্র এবং সন্ত্রাসীদের প্রতিহত করতে আমরা সবসময় সদাজাগ্রত থাকবো।

তিনি আরও বলেন, বিগত কিছুদিন ধরে অছাত্র এবং আদুভাইদের সংগঠন-ছাত্রদলের নতুন কমিটি হওয়ার পর তারা ক্যাম্পাসকে ‌অস্থিতিশীল করার পায়তারা শুরু করেছে। ছাত্রদল সভাপতি কিছুদিন আগে ঔদ্ধত্যমূলক বক্তব্য ও উষ্কানিমূলক স্লোগান দিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের ইমোশনে আঘাত করেছে। মাননীয় প্রধানঘমন্ত্রী তাঁর সাধিত উন্নয়ন ও বর্তমান রাজনৈতিক প্রেক্ষাপটের কারণেই প্রথম বর্ষ থেকে সকল শিক্ষার্থীদের হৃদয়ে অবস্থান করেন। শিক্ষার্থীদের মনে কষ্ট দিয়ে বিভিন্ন ধরণের কথাবার্তা মাধ্যমে তারা ক্যাম্পাসে উত্তেজনা সৃষ্টি করতে চাচ্ছে। বাংলাদেশ ছাত্রলীগ শক্ত হাতে তাদের (ছাত্রদলক) দমন করবে। বাংলাদেশের সকল ছাত্রসমাজ তীব্র প্রতিরোধ গড়ে তুলে, এই ‌অছাত্র ও চাচ্চু বাহিনীকে সারা বাংলাদেশের প্রত্যেকটি শিক্ষা প্রতিষ্ঠান থেকে বিতাড়িত করবে।’

এসময় কলেজ শাখা ছাত্রলীগের সকল নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।


আপনার মূল্যবান মতামত দিন: