রাবিতে ৩০মে একাডেমিক রাইটিং বিষয়ে সাতদিন ব্যাপী কর্মশালা শুরু 

রাবি প্রতিনিধি | ২৯ মে ২০২২, ০৬:৫৭

সংগৃহীত

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) ইনস্টিটিউট অব ইংলিশ এন্ড আদার ল্যাংগুয়েজের আয়োজনে একাডেমিক রাইটিং বিষয়ে কর্মশালা শুরু হচ্ছে। ৩০মে সপ্তাহব্যাপী এই কর্মশালা শুরু হয়ে চলবে ০৫ জুন পর্যন্ত ৷ 

শনিবার (২৮ মে) বিশ্ববিদ্যালয়ের সৈয়দ ইসমাইল হোসেন সিরাজী ভবনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান ইনিস্টিউটের পরিচালক অধ্যাপক আব্দুল্লাহ আল মামুন। 

অধ্যাপক আব্দুল্লাহ আল মামুন বলেন, সাতদিনব্যাপী এই কর্মশালা প্রতিদিন তিন ঘন্টা করে হবে। এতে বিশ্ববিদ্যালয়ের সকল বিভাগের শিক্ষকদের আমন্ত্রণ জানানো হয়েছে। এখন পর্যন্ত ২৯ জন শিক্ষক রেজিস্ট্রেশন করেছে৷ এছাড়া আগামী ৩১ মে ইনস্টিটিউটের উদ্যোগে "Bangabandhu in Prison : The Prison Diaries" শীর্ষক এক সেমিনারের আয়োজন করা হয়েছে। সেমিনারটি বিশ্ববিদ্যালয়ের সকল শিক্ষক-শিক্ষার্থীদের জন্য উন্মুক্ত থাকবে৷

সেমিনারে প্রধান বক্তা হিসেবে উপস্থিত থাকবেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু শেখ মুজিব রিসার্চ ইনস্টিটিউট ফর পিস অ্যান্ড লিবার্টির পরিচালক ফকরুল আলম এবং বিশেষ বক্তা হিসেবে উপস্থিত থাকবেন ইউ ল্যাব বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক সৈয়দ মনজুরুল ইসলাম। 

কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন রাবি উপাচার্য অধ্যাপক ড. গোলাম সাব্বির সাত্তার। এছাড়া বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন উপ-উপাচার্য অধ্যাপক ড. চৌধুরী মো জাকারিয়া এবং উপ-উপাচার্য অধ্যাপক ড. সুলতান-উল-ইসলাম। 

 

 


আপনার মূল্যবান মতামত দিন: