রাকসুর সাবেক ভিপি হায়দার আলীর মৃত্যুতে রাবি উপাচার্যের শোক 

রাবি প্রতিনিধি | ৩০ মার্চ ২০২২ ১৯:২৫

রাজশাহী বিশ্ববিদ্যালয় রাজশাহী বিশ্ববিদ্যালয়

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) কেন্দ্রীয় ছাত্র সংসদ (রাকসু) সাবেক সহ-সভাপতি (ভিপি) মুক্তিযোদ্ধা হায়দার আলী মৃত্যুবরণ করেছেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। বুধবার সকাল সাড়ে ১০টার দিকে তিনি বগুড়া শহরের নিশিন্দারা উপ-শহর এলাকায় নিজ বাড়িতে মারা যান। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮০ বছর।

তার মৃত্যুতে শোক প্রকাশ করেছেন রাবি উপাচার্য অধ্যাপক গোলাম সাব্বির সাত্তার। একই সাথে তিনি তাঁর পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন।

আজ বুধবার (৩০ মার্চ) বিকেলে বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তরের প্রশাসক অধ্যাপক প্রদীপ কুমার পাণ্ডে স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানানো হয়। 

বিজ্ঞপ্ততিতে বলা হয়, প্রগতিশীল চিন্তা চেতনার অধিকারী এই বীর মুক্তিযোদ্ধার মৃত্যুতে দেশের জন্য অপূরণীয় ক্ষতি হয়েছে। এই মুক্তিযোদ্ধার মৃত্যুতে জাতি হারালো আর এক সূর্য সন্তানকে।

প্রসঙ্গত, হায়দার আলী ১৯৪২ সালে বগুড়া শহরের নিশিন্দারায় জন্মগ্রহণ করেন। ছাত্রাবস্থায় তিনি আইয়ুব খান বিরোধী আন্দোলনে অংশ নেন। ১৯৬২’র শিক্ষা কমিশন বিরোধী আন্দোলনে তিনি ছিলেন জাতীয় পর্যায়ের সংগ্রামী। বাংলাদেশ ছাত্র ইউনিয়নের কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি হিসেবে ঊনসত্তরের গণঅভ্যুত্থানে ও মুক্তিযুদ্ধে তিনি বীরোচিত ভূমিকা রাখেন। মুক্তিযুদ্ধের পর তিনি রাকসু নির্বাচনে ভিপি নির্বাচিত হন ও মুক্তিযুদ্ধোত্তর রাজশাহী বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীদের কল্যাণে গুরুত্বপূর্ণ অবদান রাখেন। পরবর্তী জীবনে তিনি বগুড়ার নিশিন্দারা ইউনিয়নের চেয়ারম্যান ও সদর উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হন। তিনি নিজ এলাকায় একাধিক শিক্ষা প্রতিষ্ঠান প্রতিষ্ঠায়ও উদ্যোক্তার ভূমিকা পালন করেন।

 

 



আপনার মূল্যবান মতামত দিন: