নোবিপ্রবি ডিবেটিং সোসাইটির নতুন কমিটি

নোবিপ্রবি প্রতিনিধি | ১৭ মার্চ ২০২২, ০৮:৫৯

ডিবেটিং সোসাইটি

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ডিবেটিং সোসাইটি (নোবিপ্রবিডিএস) এর বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হয়েছে। সভায় সংগঠনটির ২০২২-২৩ কার্যনির্বাহী পরিষদে স্থানপ্রাপ্ত সদস্যদের নাম ঘোষণা করা হয়। 

নতুন কার্যনির্বাহী পরিষদে সভাপতি নির্বাচিত হয়েছেন বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী ইফতিয়া জাহিন রাইদাহ এবং সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন কম্পিউটার সায়েন্স এন্ড টেলিকমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী রাফি উল ইসলাম।

বুধবার (১৬ ই মার্চ) বিকেলে বিশ্ববিদ্যালয়ের শহীদ ক্যাডেট সার্জেট রুমী ভবনে বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হয়। সভায় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নোবিপ্রবি ডিবেটিং সোসাইটির মডারেটর ও বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের সহযোগী অধ্যাপক আফসানা মৌসুমী ও সহকারী মডারেটর ও কম্পিউটার সায়েন্স অ্যান্ড টেলিকমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রভাষক এ কিউ এম সালাউদ্দিন পাঠান। 

কার্যনির্বাহী পরিষদে নির্বাচিত অন্য সদস্যরা হলেন- সহ-সভাপতি (প্রশাসন) সাকিব সালিম সাহিত্য ও সহ-সভাপতি (বিতর্ক) সাবরিনা চৌধুরী, যুগ্ম-সাধারণ সম্পাদক (প্রশাসন) তাসনিম তাবাসসুম অরিন, যুগ্ম- সাধারণ সম্পাদক (বিতর্ক) তুর্জয় চৌধুরী, সাংগঠনিক সম্পাদক নাজমুল ইসলাম হৃদয়, কোষাধ্যক্ষ পদে মাহমুদুল হাসান লোমান, দপ্তর সম্পাদক পদে খাইরুন নাহার মুন্নী, প্রচার ও প্রকাশনা সম্পাদক পদে সাবিত মিয়া, সদস্য সম্পাদক মো. মুবদী ইসলাম, বিতর্ক ও কর্মশালা সম্পাদক অয়ন ভৌমিক, অনুষ্ঠান ও আপ্যায়ন বিষয়ক সম্পাদক শাহরিয়ার জামান সৈকত, স্কুল-কলেজ বিষয়ক সম্পাদক মো. ফাহাদ হোসেন।

এছাড়াও সিনিয়র সহযোগী সদস্য হিসেবে নাফিস ফুয়াদ বিন জামান, সাবিকুন নাহার তাহা, ফাতিমা জান্নাত রিন্তি, পূজা ধর, আহমেদ আরাফাত রিজভী নির্বাচিত হয়েছেন।

সভায় নোবিপ্রবি ডিবেটিং সোসাইটির সহকারী মডারেটর এ কিউ এম সালাউদ্দিন পাঠান বলেন, “নোবিপ্রবি ডিবেটিং সোসাইটি নোবিপ্রবির সর্বপ্রথম নিবন্ধনকৃত সংগঠন। পড়াশোনার পাশাপাশি বিশ্ববিদ্যালয়ের প্রতিটি শিক্ষার্থী যেন বিতর্ক চর্চা চালিয়ে যায় এই বিষয়ে বিশেষ জোর দেয়া থেকে শুরু করে জাতীয় পর্যায়ে নোবিপ্রবি ডিবেটিং সোসাইটির অবস্থান সুদৃঢ় করার লক্ষ্যে কাজ চালিয়ে যেতে হবে। নতুন নেতৃত্বের হাত ধরে নোবিপ্রবি ডিবেটিং সোসাইটি আরো বেশি অর্জন করবে সেই প্রত্যাশা করি”।

নোবিপ্রবি ডিবেটিং সোসাইটির মডারেটর সহযোগী অধ্যাপক আফসানা মৌসুমি বলেন, “নোবিপ্রবি ডিবেটিং সোসাইটির সাবেক কমিটিগুলোর নেতৃবৃন্দের কঠোর পরিশ্রম ও ত্যাগের ফলে দাঁড়িয়ে আছে আজকের ডিবেটিং সোসাইটি। সংগঠনটিকে সমৃদ্ধ করার লক্ষ্যে নতুন কমিটির প্রতিটি সদস্য ও বিতার্কিকদের পরিশ্রম করে আরো এগিয়ে নিয়ে যেতে হবে”।

নোবিপ্রবি ডিবেটিং সোসাইটির নবনির্বাচিত সাধারণ সম্পাদক রাফি উল ইসলাম বলেন, “আমি বিশ্বাস করি আগামী দিনে নোবিপ্রবি ডিবেটিং সোসাইটি নতুন মাত্রা ছাড়িয়ে যাবে, তার কার্যক্রমের মাত্রাকে প্রসারিত করবে। ক্যাম্পাসে মুক্ত জ্ঞানের যে চর্চার শুরু হয়েছে তার আলোকবর্তিকা হিসেবে নোবিপ্রবি ডিবেটিং সোসাইটি সবসময় অগ্রগামী থাকবে। সেই সাথে আমি বিশ্বাস করি, ক্যাম্পাসে আমরা যে ধরনের কাজগুলো করার চেষ্টা করেছি, বিতর্ক উৎসব, জাতীয় বিতর্ক, নিয়মিত বিতর্ক প্রতিযোগিতায় আমরা আরো বেশি শিক্ষার্থী যুক্ত করতে পারবো”।

নোবিপ্রবি ডিবেটিং সোসাইটির নবনির্বাচিত সভাপতি ইফতিয়া জাহিন রাইদাহ বলেন, “বিতর্ক সংগঠন এমন সংগঠন যেখানে শুধু মাত্র বিতর্ক চর্চা নয়, পাশাপাশি মানুষ হওয়ার নেতৃত্বের গুণাবলী অর্জিত হওয়ার ক্ষেত্র হিসেবে কাজ করে। সেই জায়গা থেকে নোবিপ্রবি ডিবেটিং সোসাইটি তার উদ্দেশ্য নিয়ে সচেতন পদক্ষেপ এর সহিত এগিয়ে যাচ্ছে প্রতিনিয়ত। দায়িত্বপ্রাপ্ত আমার প্রতিটি সহকর্মী এবং আমার দৃঢ় বিশ্বাস নোবিপ্রবি ডিবেটিং সোসাইটি তার সমুন্নত অগ্রযাত্রা অব্যাহত রাখবে এবং সেই সাথে সত্য, প্রোজ্জ্বল, জ্ঞানের ধারা চর্চা করে যাবে যেন তা জাতীয় জনজীবন ও দেশের কল্যাণে অগ্রণী ভূমিকা রাখে”।


আপনার মূল্যবান মতামত দিন: