বেহাল সড়কে অটোরিকশা উল্টে নোবিপ্রবির ৩ শিক্ষার্থী আহত 

শাহরিয়ার নাসের, নোবিপ্রবি | ১৪ মার্চ ২০২২, ০৮:৪১

সড়ক দুর্ঘটনা

সড়ক দুর্ঘটনায় আহত হয়েছেন নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের(নোবিপ্রবি) ৩ শিক্ষার্থী। 

রবিবার (১৩ মার্চ) সকালে বিশ্ববিদ্যালয়-সোনাপুর সড়কের বেলালের মোড় এলাকায় অটোরিকশা উল্টে গিয়ে এ দুর্ঘটনা ঘটে। সড়কের বড় একটা অংশ ঢাল হওয়ায় এমন দুর্ঘটনা ঘটেছে বলে অভিযোগ আহত শিক্ষার্থীদের।

আহতরা হলেন, বিশ্ববিদ্যালয়ের ট্যুরিজম অ্যান্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগের শিক্ষার্থী মো. ইব্রাহিম ও ফারজাহা বিনতে নুর এবং ইংরেজি বিভাগের শিক্ষার্থী নিশি।

আহতদের বিশ্ববিদ্যালয়ের মেডিক্যাল সেন্টারে প্রাথমিক চিকিৎসা দেয়ার পর অ্যাম্বুলেন্সে করে নোয়াখালী সদর হাসপাতালে পাঠানো হয়। 

 

জানা যায়, সড়কের ঢালু অংশে অটোরিকশা পড়ার সঙ্গে সঙ্গে উল্টে গিয়ে ড্রাইভারের সঙ্গে বসা শিক্ষার্থী ইব্রাহিমের উপর পড়ে। এতে তার পায়ের হাড় ভেঙে যায়। অটোরিকশার পেছনে বসা শিক্ষার্থী নিশি এবং ফারজাহা বিনতে নুরও এ সময় আহত হন।

এদিকে শিক্ষার্থী আহত হওয়ার ঘটনায় সামাজিক যোগাযোগমাধ্যমে ক্ষোভ প্রকাশ করেছেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। তারা বলছেন, গত বছরের ৭ ডিসেম্বর নোয়াখালী সদরের সোনাপুরে ট্রাকচাপায় বিশ্ববিদ্যালয়টির ইনফরমেশন সায়েন্স অ্যান্ড লাইব্রেরি ম্যানেজমেন্ট বিভাগের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের ৩য় বর্ষের শিক্ষার্থী অজয় মজুমদার মারা যান। বারবার এমন দুর্ঘটনার পরও সড়ক ও জনপদ বিভাগ টেকসইভাবে সড়ক সংস্কারের পদক্ষেপ নেননি। সড়কের বেহাল দশার কারণেই বারবার এমন দুর্ঘটনা ঘটছে বলে অভিযোগ তাদের। অবিলম্বে সড়কের সংস্কারের দাবি জানান তারা। 

বিশ্ববিদ্যালয়ের ট্যুরিজম অ্যান্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগের চেয়ারম্যান সোহেল মোহাম্মদ নাফি বলেন, কাজ শুরুর দীর্ঘসময় পরও নোয়াখালী শহরের ফোর লেন প্রকল্পের কাজ শেষ হয়নি। ধীরগতিতে চলছে প্রকল্পের কাজ। সোনাপুর থেকে বিশ্ববিদ্যালয় পর্যন্ত সড়কের অবস্থাও খারাপ। কিছুদিন আগে সোনাপুরে বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী অজয় সড়ক দুর্ঘটনায় মারা যান। এরপর প্রশাসন আমাদের আশ্বাস দিয়েছিল যে রাস্তাগুলো দ্রুত ঠিক করে দেবেন। কিন্তু, এখনো আগের মতোই আছে। আমার মতে সংশ্লিষ্ট প্রশাসনের আরো সচেতন হওয়া উচিত এবং রাস্তাগুলো টেকসইভাবে দ্রুত ঠিক করে দেওয়া উচিত।

তিনি আরো বলেন, আমাদের বিশ্ববিদ্যালয়ের প্রশাসন থেকেও যোগাযোগ করা হয়েছে রাস্তা দ্রুত ঠিক করে দেওয়ার ব্যাপারে। তারা আমাদের বলেছেন, দ্রুত রাস্তা ঠিক করে দেবেন। কিন্তু, কোনো ফলাফল আমরা দেখতে পাচ্ছি না। সড়ক দুর্ঘটনা কখনোই কাম্য নয়। আমাদের শিক্ষার্থীদের ক্লাস, পরীক্ষা শুরু হয়েছে। সড়ক দুর্ঘটনার শিকার হয়ে অনেকে ক্লাস,পরীক্ষায় অংশগ্রহণ করতে পারবেন না। প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করছি তারা যেন দ্রুত কার্যকরী পদক্ষেপ নেয়।

এ ব্যাপারে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. নেওয়াজ মো. বাহাদুর বলেন, বিষয়টি খুবই দুঃখজনক। আমরা প্রক্টরিয়াল টিম আহতদের খোঁজ নিয়েছি। আর বিশ্ববিদ্যালয় প্রশাসন থেকে আমরা বারবার যোগাযোগ করেছি সড়কটি সংস্কারের জন্য। আশ্বাস দেয়ার পরও সড়কটি ভালোভাবে সংস্কার করা হয়নি। সড়কটি সংস্কারের জন্য আগামী সপ্তাহে উপাচার্যের নেতৃত্বে আমরা আবারো তাগিদ দিতে সংশ্লিষ্ট প্রশাসনের নিকট যাবো।


আপনার মূল্যবান মতামত দিন: