ইস্পাহানী কলেজ ছাত্রলীগের ৬ দফা দাবি

কেরানীগঞ্জ প্রতিনিধি | ২৩ ফেব্রুয়ারী ২০২২, ০১:১৯

বিক্ষোভ মিছিল

শিক্ষার্থীদের ভর্তি ফি কমানোসহ ছয় দফা দাবিতে বিক্ষোভ মিছিল করেছে সরকারি ইস্পাহানি কলেজ ছাত্রলীগ। 

মঙ্গলবার (২২ ফেব্রুয়ারি) সকালে বিক্ষোভ মিছিল শেষে অধ্যক্ষ বরাবর স্মারকলিপি পেশ করেন ছাত্রলীগ সভাপতি শাহজালাল অপু ও সাধারণ সম্পাদক নুর আলম।

এসময় ইস্পাহানী কলেজ ছাত্রলীগের সভাপতি শাহজালাল অপু বলেন, করোনার মহামারী কাটিয়ে উঠতে না উঠতেই ফের লকডাউন দেন সরকার। পাশাপাশি দ্রব্য মুল্যের উর্ধগতি সাধারণ জীবন বিপর্যস্ত। এর প্রেক্ষিতে ইস্পাহানী কলেজের প্রশাসন কোন পরিস্থিতির কথা চিন্তা না করে তাদের লাগমহীন ভর্তি বানিজ্য ও সামান্য একটি ভর্তি ফর্মের মূল্য রাখা হয় ৪ শত টাকা যা সম্পূর্ণ অযৌক্তিক। আমরা সরকারি ইস্পাহানী কলেজ ছাত্রলীগ এমন পরিস্থিতিতে সাধারণ ছাত্র/ছাত্রীদের পাশে দাড়াতে চাই এবং তাদের সাথে নিয়ে এমন অযৌক্তিক ভর্তি ফি কমানোর জন্য যে কোন পরিস্থিতি মোকাবেলা করবো। আমাদের ৬ দফা দাবি মানতে হবে যা শতভাগ যুক্তিসংগত।

এসময় একজন অভিভাবক বলেন, দেশের বর্তমান পরিস্থিতিতে খেয়ে পড়ে বেচেঁ থাকাটাই কষ্টের তার মধ্য আমাদের মত সাধারণ মানুষের উপর এমন ভর্তি ও বিভিন্ন আনুসাংগিক খরচাদি চাপিয়ে দেয়া হয় তাহলে আমার বাচ্চাকে কি করে পড়াশোনা করাবো।

এবিষয়ে সরকারি ইস্পাহানী কলেজের অধ্যক্ষ মহোদয়ের সাথে কথা বলতে চাইলে তিনি কথা বলতে আগ্রহী ছিলেন না।

দাবিগুলো হলো:

১) করোনার কারণে মানুষ অর্থনৈতিক ভাবে ক্ষতিগ্রস্ত, সেই প্রেক্ষিতে ছাত্র-ছাত্রীদের বিষয়টিও সু-বিবেচনা করে শিক্ষা কার্যক্রম অব্যাহত রাখতে সরকারি ইস্পাহানি কলেজের বোর্ড নির্ধারিত ভর্তি ফি নেওয়ার জন্য বিশেষভাবে অনুরোধ করা হল।

২) ভর্তি ফরম ১০০ টাকার করার জন্য অনুরোধ করা।

৩) শিক্ষক ও ছাত্র ছাত্রীদের ১০০% মাক্স নিশ্চিত করতে হবে।

৪) অতীতের ন্যায় ঐতিহ্যবাহী ছাত্র সংসদটিকে বহাল রাখতে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য অনুরোধ করা হলো।

৫) কলেজ সংলগ্ন প্রধান সড়ক থেকে দুইটি স্পিড বেকার এবং শব্দ দূষণরোধকল্পে ব্যবস্থা নেয়ার অনুরোধ করা হলো।

৬) কলেজের প্রধান ফটকে সিএনজি স্ট্যান্ড এবং পিছনের রাস্তায় অটো স্ট্যান্ড অপসারণের যথাযথ ব্যবস্থা গ্রহণের জন্য অনুরোধ করা হলো।


আপনার মূল্যবান মতামত দিন: