‌ভাষা শহীদদের স্মরণে জবি প্রেসক্লাবের শ্রদ্ধাঞ্জ‌লি

জবি প্রতিনিধি | ২২ ফেব্রুয়ারী ২০২২, ০০:০৫

ছবিঃ সংগৃহীত

মহান শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেছে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে (জবি) কর্মরত প্রগতিশীল সাংবাদিকদের সংগঠন জগন্নাথ বিশ্ববিদ্যালয় প্রেসক্লাব।

সোমবার (২১ ফেব্রুয়ারি) একুশের প্রথম প্রহরে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় শহীদ মিনারে জবি প্রেসক্লাবের সভাপতি মোস্তাকিম ফারুকী, সাধারণ সম্পাদক আরমান হাসান এর নেতৃত্বে পুষ্পাঞ্জলি অর্পণের মধ্য দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন সাংবাদিকরা।

এসময় অন্যান্যদের মধ্যে আরও উপস্থিত ছিলেন সংগঠনটির অর্থ সম্পাদক আহনাফ তাহমিদ ফাইয়াজ, কার্যনির্বাহী সদস্য অনুপম মল্লিক আদিত্য ও মেহেদি হাসান। আরও উপস্থিত ছিলেন সংগঠনটির সিনিয়র সদস্য সানাউল্লাহ ফাহাদ, রিদুয়ান ইসলাম, আসাদুজ্জামান আপন সহ প্রমুখ।

এছাড়াও এ সময় বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে পুস্পস্তবক অর্পণ করেন উপাচার্য অধ্যাপক ড. মো. ইমদাদুল হক, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. কামালউদ্দীন আহমদ, রেজিস্ট্রার ওহিদুজ্জামান, প্রক্টর মোস্তফা কামাল।

আ‌রও পুষ্পার্ঘ্য অর্পণ করেন জগন্নাথ বিশ্ব‌বিদ্যাল‌য়ের শিক্ষক সমিতি, বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগ, শিক্ষক সমিতি, ছাত্রলীগ, কর্মকর্তা সমিতি, কর্মচারী সমিতি, সহায়ক কর্মচারী সমিতি, রেঞ্জার ইউনিট, বিশ্ববিদ্যালয় সাংস্কৃতিক কেন্দ্র, উদীচী শিল্পীগোষ্ঠী, বিশ্ববিদ্যালয় সংসদ, আবৃত্তি সংসদ, ডিবেটিং সোসাইটিসহ অন্যান্য সংগঠনের পক্ষে থেকে একে একে পুষ্পার্ঘ্য অর্পণ করা হয়।

এদিকে, রবিবার (২০ ফেব্রুয়ারি) সন্ধ্যা থেকে একুশে ফেব্রুয়ারি দিবাগত রাত ১২টা পর্যন্ত ‘চেতনায় একুশ’ শীর্ষক অনুষ্ঠানে আবৃত্তি, গান, নাচ ও প্রবন্ধ পাঠের আয়োজন করে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ছয়টি সাংস্কৃতিক সংগঠন।


আপনার মূল্যবান মতামত দিন: