রাবিতে নিহত নির্মাণ শ্রমিকের ক্ষতিপূরণ দাবি

রাবি প্রতিনিধি | ১০ জানুয়ারী ২০২২, ০৫:৩৬

ছবিঃ সংগৃহীত

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে মিলনায়তনের (রাবি) সংস্কার কাজ করতে গিয়ে ছাদ থেকে পড়ে এক নির্মান শ্রমিকের মৃত্যু হয়। এ ঘটনায় প্রশাসনের কাছে নিহতের পরিবারকে আজীবন আয়ের সমান ক্ষতিপূরণের দাবি জানিয়েছে বিশ্ববিদ্যালয় শাখা সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট।

সোমবার (০৯ জানুয়ারি) দুপুর দুইটায় রাবি শাখার সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট এর সদস্য মৃত্তিকা আবেদীন স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এ জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, প্রশাসনের অবহেলায় সংস্কারাধীন অডিটোরিয়ামে কাজ করতে গিয়ে আলেক নামের একজন শ্রমিকের মৃত্যু হয়৷ কোন সংস্কার কাজ পরিচালনা করতে গেলে সেই কাজের সাথে যুক্ত শ্রমিকদের নিরাপত্তা আয়োজন অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি কাজ। এ কাজে তদারকির দায়িত্বে থাকা প্রকৌশলী এই ব্যাপারে দায়সারাভাবে বলেছেন, শনিবার ছুটির দিনে তাকে না জানিয়ে তারা কাজ করছে।

বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, এরকম সংস্কার কাজে অবহেলার ফলেই আজকে আলেক নামের এই শ্রমিকের প্রাণ দিতে হলো। ক্যাম্পাসে আরো অনেক ভবন নির্মাণের কাজ চলছে এবং এভাবে চলতে থাকলে সামনে আরও বড় দুর্ঘটনা ঘটতে পারে। আমরা অবিলম্বে নিহতের পরিবারকে আজীবন আয়ের সমান ক্ষতিপূরণ প্রদানের দাবি করছি পাশাপাশি প্রশাসনের এই অবহেলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি৷


আপনার মূল্যবান মতামত দিন: