আর টেস্ট খেলতে চান না মুস্তাফিজ

স্পোর্টস ডেস্ক | ২২ এপ্রিল ২০২২ ২২:০৭

ছবিঃ সংগৃহীত ছবিঃ সংগৃহীত

এখন আর টেস্ট ক্রিকেট খেলবেননা বলে জানিয়েছেন মুস্তাফিজুর রহমান। তিনি নিজেই বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) টেস্টের চুক্তি থেকে বেরিয়ে এসেছেন। কেন আর লাল বলের ক্রিকেটে আগ্রহ পাচ্ছেন না সে কথা নিজেই জানালেন দেশের এই পেসার।

জানা যায়, আন্তর্জাতিক ক্রিকেট জীবনকে দীর্ঘ করতেই এমন সিদ্ধান্ত নিয়েছেন তিনি। মুস্তাফিজুর বলেছেন, ‘‘টেস্ট ক্রিকেট খেলা নিয়ে নিজের বক্তব্য বাংলাদেশ ক্রিকেট বোর্ডকে জানাতে চাই। অবশ্যই বোর্ড যদি জানতে চায়।’’ বিসিবি ক্রিকেটারদের সঙ্গে ফরম্যাট ভিত্তিক চুক্তি করার সিদ্ধান্ত নিলে টেস্ট ক্রিকেটের জন্য নিজেকে চুক্তিবদ্ধ করেননি মুস্তাফিজুর।

টেস্ট ক্রিকেট থেকে বিদায় নেওয়া মুস্তাফিজ বলেন, ‘‘স্বাস্থ্য আমার কাছে খুবই গুরুত্বপূর্ণ। বাংলাদেশের জাতীয় দলের হয়ে দীর্ঘদিন খেলতে হলে আমাকে ফিট থাকতেই হবে। এটা খুব গুরুত্বপূর্ণ। ফিট থাকার জন্যই আমার মনে হয়েছে ক্রিকেটের তিনটি ফরম্যাটের মধ্যে বেছে নেওয়া উচিত।’’ মুস্তাফিজুর আরও বলেছেন, ‘‘নিজের পরিসংখ্যান এবং সাফল্য বিচার করেই এক দিনের ক্রিকেট এবং টি-টোয়েন্টি ক্রিকেট বেছে নিয়েছি। এই দুই ফরম্যাটের উপরেই গুরুত্ব দিতে চাইছি। সারা বিশ্বে বহু ক্রিকেটারই তাদের পছন্দের ফরম্যাট বেছে নিয়েছে। নিজেদের ক্রিকেট জীবনকে দীর্ঘ করতেই এই সিদ্ধান্ত নিয়েছে তারা। তা ছাড়া দল কখনও নির্দিষ্ট এক জন ক্রিকেটারের উপর নির্ভর করে না।’’

২০২১ সালের ফেব্রুয়ারিতে দেশের মাটিতে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে শেষ টেস্ট খেলেছেন মুস্তাফিজুর। তার পরেই লাল বলের চুক্তি থেকে নিজেকে সরিয়ে নেন তিনি। ভবিষ্যতেও তিনি আর টেস্ট ক্রিকেট খেলতে চান না। এ নিয়ে বিসিবি-র সঙ্গে কথা বলতে চান তিনি।



আপনার মূল্যবান মতামত দিন: