বাংলাদেশকে উড়িয়ে দিল ভারত

সময় ট্রিবিউন | ২২ মার্চ ২০২২ ১৪:০৮

ভারত ক্রিকেট দল ভারত ক্রিকেট দল

নারী বিশ্বকাপ ম্যাচে বাংলাদেশকে ১১০ রানে হারিয়েছে ভারত। ভারতের দেওয়া ২৩০ রানের টার্গেট তাড়া করতে নেমে বাংলাদেশের মেয়েরা অলআউট হয়ে যায় মাত্র ১১৯ রানে।

মঙ্গলবারের (২২ মার্চ) ২৩০ রানের টার্গেটে ব্যাটিং করতে নেমে শুরু থেকেই ধীরে সুস্থে ব্যাটিং করতে থাকে বাংলাদেশ। মুর্শিদা খাতুনের ৫৪ বলে ১৯ রানই তার প্রমাণ। এ ছাড়া অন্য ব্যাটাররাও রান করতে অনেক বল খরচ করেছেন। যেখানে টার্গেটের শুরুতে বাংলাদেশের ব্যাটারদের ওভার প্রতি দরকার ছিল ৪.৬ করে, সেখানে বাংলাদেশের ধীর গতি ব্যাটিংয়ে আসতে আসতে তা অনেক বেড়ে দাঁড়ায়। শুরুতেই বাংলাদেশের উইকেট হারিয়ে ম্যাচটা আরও কঠিন হয়ে পড়ে। ভারতের পূজা, স্নেহরা দারুণ বোলিং করেন।

প্রথমে ৩৫ রানে ৫ উইকেট হারিয়ে বড় ধরনের বিপদে পড়া বাংলাদেশ সেখান থেকে আর ঘুরে দাঁড়াতে পারেনি। নিয়মিত উইকেট হারিয়ে শেষ পর্যন্ত ১১৯ রানে অল আউট হয় নিগার সুলতানার দল। বাংলাদেশের হয়ে সর্বোচ্চ ৩২ রান করেন সালমা খাতুন। ভারতের হয়ে চারটি উইকেট পেয়েছেন স্নেহ রানা।  

এই হারের পর নারী বিশ্বকাপের সেমিফাইনালে যাওয়া অনেকটাই অনিশ্চিত হয়ে গেল বাংলাদেশের জন্য। অন্যদিকে এই জয়ে সেমির পথে একধাপ এগিয়ে গেল ভারত।  

 



আপনার মূল্যবান মতামত দিন: